মেসির কাছে রোনালদোর আত্মসমর্পণ!


373 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মেসির কাছে রোনালদোর আত্মসমর্পণ!
এপ্রিল ৮, ২০১৭ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
গত মৌসুমটি স্বপ্নের চেয়েও দারুণ কেটেছিল ক্রিস্টিয়ানো রোনালদোর। পর্তুগালের হয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জিতেছিলেন তিনি। রিয়াল মাদ্রিদের হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের মুকুটও জয় করেন। লিওনেল মেসিকে হারিয়ে ফিফা বর্ষসেরা খেলোয়াড় ও ব্যালন ডি’অরের অ্যাওয়ার্ড জিতেন পর্তুগিজ সুপারস্টার। তবে এবারের মৌসুমে এতটাই পিছিয়ে পড়েছেন সিআর সেভেন প্রবল প্রতিদ্বন্দ্বীর কাছে আত্মসমর্পণই করে বসেছেন। রোনালদো নাকি এক কাছের বন্ধূকে বলেছেন, এবারের মৌসুমে মেসির সঙ্গে তিনি প্রতিদ্বন্দ্বিতা করে জিততে পারবেন না।

গত নয় বছর ধরেই ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার নিজেদের সম্পত্তি বানিয়ে ফেলেছেন রোনালদো ও মেসি। বার্সেলোনার প্রাণভোমরা মেসি পাঁচবার এবং রিয়াল মাদ্রিদ সুপারস্টার রোনালদো চারবার ফুটবলের সবচেয়ে সম্মানজনক ব্যক্তিগত পুরস্কারটি জয় করেন। তবে এবার ব্যক্তিগত পারফরম্যান্সের কিং লিওর চেয়ে পিছিয়ে পড়েছেন পর্তুগিজ সুপারস্টার।

প্রতি বছর লা লিগার সর্বোচ্চ গোলদাতাকে পিচিচি অ্যাওয়ার্ড দিয়ে আসছে স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা। তবে দুর্দান্ত মেসির সঙ্গে এবার আর পেরে উঠবেন না বলে কাছের এক বন্ধূর কাছে স্বীকার করে নিয়েছেন রোনালদো। রোনালদোর বন্ধূর বরাত দিয়ে স্প্যানিশ পত্রিকা দিয়ারিও গোল এমনটাই দাবি করেছে।

অবশ্য মাঠের যেই পারফরম্যান্স তাতে করে পিচিচির দৌড়ে মেসির কাছে আত্মসমর্পণ করা ছাড়া কোনো উপায় নেই রোনালদোর। মৌসুমের আর ৮-৯ ম্যাচ বাকি রয়েছে। বার্সেলোনা সুপারস্টার মেসি সর্বোচ্চ ২৭ গোল করে পিচিচির দৌড়ে সবার চেয়ে এগিয়ে রয়েছেন। ১৯ গোল করা রোনালদো আশা ছেড়ে দেবেন না তো কী করবেন!

সব ধরনের প্রতিযোগিতায় মেসির সঙ্গে তুলনা করলে রোনালদোকে বিবর্ণই মনে হবে। রিয়াল মাদ্রিদ তারকা এবারের মৌসুমে ৩৫ ম্যাচ খেলে গোল করেছেন ২৬টি। অন্যদিকে বার্সেলোনা সুপারস্টার ৪১ ম্যাচে করেন ৪৩ গোল।

তবে মেসির চেয়ে পিছিয়ে পড়ার পেছনে অজুহাতও খুঁজে বের করেছেন রোনালদো। ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ফরোয়ার্ডের দাবি, কাতালান ক্লাবে মেসি তার দুই সতীর্থ নেইমার এবং লুইস সুয়ারেজের কাছ থেকে দারুণ সহায়তা পান। সান্তিয়াগো বার্নাব্যুর দলে করিম বেনজেমা ও গ্যারেথ বেলের কাছ থেকে যেটি পান না রোনালদো।

চলতি মাসেই দুই চিরপ্রতিদ্বন্দ্বী মেসি ও রোনালদোর দেখা হচ্ছে ময়দানি লড়াইয়ে। আগামী ২৩ এপ্রিল সান্তিয়াগো বার্নাব্যুতে স্প্যানিশ লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে বার্সেলোনাকে আতিথ্য দেবে রিয়াল মাদ্রিদ। সেই ম্যাচ নিয়ে এখন থেকেই রোমাঞ্চ নিয়ে অপেক্ষা করছেন ফুটবলপ্রেমীরা।