মেসির শেষের ঝলকে জয় বার্সার


105 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মেসির শেষের ঝলকে জয় বার্সার
ডিসেম্বর ২, ২০১৯ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

ধারাভাষ্যকার এক নাগাড়ে দক্ষিণ এশিয়ার বেশ কয়েকটি দেশের নাম বলে গেলেন। রাত জেগে মেসি ঝলক দেখার স্বার্থকতার কথা উল্লেখ করলেন। বললেন দুর্দান্ত ম্যাচ উপভোগের কথা। ওয়ান্ডা মেট্রোপলিটানোয় লা লিগার ঘুম কামায় করা ম্যাচে রোববার রাতে মুখোমুখি হয়েছিল অ্যাথলেটিকো মাদ্রিদ এবং বার্সেলোনা।

তাতে ম্যাচের ৮৬ মিনিটে মেসির দুর্দান্ত ড্রিবলিং ও ওয়ান টু ওয়ান খেলে করা একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে বার্সেলোনা। ওয়ান্ডা মেট্রোপলিটানোয় অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে বার্সা পেয়েছে প্রথম জয়।

একদিন আগেই পয়েন্ট টেবিলে শীর্ষে উঠেছে রিয়াল মাদ্রিদ। ওদিকে প্রায় প্রতি মৌসুমেই শিরোপার লড়াই জমিয়ে তোলা অ্যাথলেটিকো টেবিলে পড়ে গেছে কিছুটা তলানিতে। এক পয়েন্টের জন্য তাই কোন দলই খেলেনি। কারণ মৌসুম শেষে এই ম্যাচগুলোই শিরোপার নির্ধারক হয়ে ওঠে। দু’দলই তাই শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলে।

আক্রমণ, প্রতি আক্রমণ, ফাউল-হলুদ কার্ডই তার প্রমাণ দেয়। ম্যাচে দু’দল চারটি করে মোট আটটি হলুদ কার্ড দেখেছে। গোল করার দারুণ সব সুযোগ পায় দু’দলই। বার্সা গোলের লক্ষ্যে পাঁচটি, বাইরে দুটি শট নেয়। ডিয়াগো সিমিওনের শিষ্যরা গোলের বাইরে সাতটি এবং লক্ষ্যে দুটি শট নিয়েছেন। আগুনে উত্তাপের আঁচ এখানেই পাওয়া যায়। কিন্তু শেষ পর্যন্ত ম্যাচের নায়ক আরেকটি ব্যালন ডি’ অরের গন্ধ পাওয়া একজন মেসি। তার গোলেই লিগের শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে বার্সা।

অথচ এই প্রথম মেসিকে ছাড়িয়ে অ্যাথলেটিকো ম্যাচে অ্যান্তোনিও গ্রিজম্যান বড় হয়ে উঠেছিলেন। বিতর্ক উস্কে দিয়ে বার্সায় আসা গ্রিজু তার সাবেক ক্লাবে ফেরায় তার দিকে চোখ ছিল সবার। ম্যাচ শুরুর আগে মাদ্রিদ ভক্তরা ‘গ্রিজম্যান মারা গেছে’ বলে স্লোগানও তোলে। কিন্তু দিন শেষে গ্রিজু নয় অ্যাথলেটিকো মাদ্রিদের কফিনে পেরেক ঠুকে দিলেন চিরচেনা মেসি। দলের হয়ে শেষ ১০ ম্যাচে তিনি করলেন ১১ গোলও।