মেসির ৪ গোল, বার্সার বড় জয়


343 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মেসির ৪ গোল, বার্সার বড় জয়
সেপ্টেম্বর ২০, ২০১৭ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
উসমান ডেম্বেলে ইনজুরির কারণে চার মাসের জন্য মাঠের বাইরে। বার্সেলোনা শিবিরে ভর করেছিল দুশ্চিন্তা। লিওনেল মেসির অপ্রতিরোধ্য পারফরম্যান্সে উবে যায় সেই চিন্তা। মঙ্গলবার রাতে স্প্যানিশ লা লিগা ম্যাচে মেসির নৈপুণ্যে এইবার’কে ৬-১ গোলে উড়িয়ে দেয় বার্সা।

ন্যু-ক্যাম্পে বার্সেলোনার গোল-উৎসবের দিনে একাই চার গোল করেন মেসি। পাওলিনহো এবং ডেনিস সুয়ারেজ করেন একটি করে গোল। চলতি মৌসুমে এটি বার্সার টানা পঞ্চম জয়।

খেলার ২০তম মিনিটে অ্যালেক্স গালভেজ নিজেদের বক্সের ভেতরে নেলসন সেমেদোকে ফেলে দিলে রেফারি পেনাল্টির নির্দেশ দেন। স্পট-কিক থেকে গোল করে বার্সাকে এগিয়ে নেন মেসি।

৩৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নতুন রিক্রুট পাওলিনহো। ডেনিস সুয়ারেজের কর্নার কিক থেকে ভেসে আসা বলে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। বার্সায় যোগ দেয়ার পর এই নিয়ে টানা দুই ম্যাচে গোল করলেন পাওলিনহো।

বিরতির পরপরই ডেনিসের গোলে জয় অনেকটাই নিশ্চিত হয় বর্সেলোনার। ৫৩তম মিনিটে মেসির নেয়া শট সফরকারী দলের গোলরক্ষক ঠেকিয়ে দিলেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বলে দারুণ ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করেন ডেনিস।

চার মিনিট পর ব্যবধান কমায় এইবার। সের্জি এনরিচ গোলমুখের কাছ থেকে ঠাণ্ডা মাথার ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করলে ব্যবধান ৩-১ এ নেমে আসে।

এরপর দ্যুতি ছড়ান মেসি। তিন মিনিটের ব্যবধানে দুই গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। ৫৯তম মিনিটে দুর্দান্ত দৃঢ়তায় বল নিয়ে ডি-বক্সের ঢুকে পড়েন মেসি। সামনে এক ডিফেন্ডারের বাধা পেরিয়ে দারুণ ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করেন কিং লিও।

৬২তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করার পাশাপাশি অসাধারণ এক রেকর্ড গড়েন মেসি। পাওলিনহোর পাস থেকে গোল করেন চলতি মৌসুমের দ্বিতীয় হ্যাটট্রিক তুলে নেন এলএম টেন। একইসঙ্গে ন্যু-ক্যাম্পে ৩০০তম গোলের মাইলফলক স্পর্শ করেন মেসি।

নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার তিন মিনিট আগে এইবারের কফিনে শেষ পেরেক ঠুকে দেন মেসি। অ্যালেইক্স ভিদালের কাট-ব্যাক থেকে দারুণ ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করেন পাঁচবারের বর্ষসেরা খেলোয়াড়।

পাঁচ ম্যাচে টানা জিতে পুর্ণ ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরো মজবুত করল বার্সেলোনা। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে এইবার রয়েছে ১৩ নম্বরে। চার ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে রিয়ালের অবস্থান পাঁচে। বুধবার রিয়াল বেটিসের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ।