মেসি জাদুতেই পিএসভিকে হারাল বার্সা


239 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মেসি জাদুতেই পিএসভিকে হারাল বার্সা
নভেম্বর ২৯, ২০১৮ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

বার্সেলোনা-পিএসভি ম্যাচটির ফলাফল এসেছে ২০ মিনিটের ব্যবধানে। এই ২০ মিনিটে বার্সা গোল করেছে। গোল করেছে পিএসভিও। কিন্তু মেসির কাছে আরও একবার হেরে গেছে তারা। মেসি গোল করে এবং মাত্র নয় মিনিটের ব্যবধানে গোল করিয়ে ২-০ গোলে এগিয়ে নেয় বার্সাকে। এরপরে গোল শোধ দেয় পিএসভি। কিন্তু জয় কিংবা স্বান্তনার সমতা নিয়ে মাঠ ছাড়তে পারেনি তারা।

এর আগে সেপ্টেম্বরে ক্যাম্প ন্যুতে পিএসভিকে ৪-০ গোল উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়নস লিগ যাত্রা শুরু করে বার্সেলোনা। মেসির হ্যাটট্রিকেই কুপোকাত হয়ে যায় তারা। দ্বিতীয় লেগেও ম্যাচের নায়ক মেসি। এ জয়ে ‘বি’ গ্রুপে শীর্ষে থেকেই শেষ ষোলোয় উঠল এরনেস্তো ভালভার্দের দল।

তবে ঘরের মাঠে পিএসভি দারুণ খেলেছে এ ম্যাচে। যথারীতি বার্সার পায়ে বল ছিল বেশি। কিন্তু বার্সার রক্ষণে বেশ ক’বার কাঁপন ধরিয়েছে পিএসভি। বার্সার ২১ শটের বিপরীতে স্বাগতিকরা গোলমুখে শট নেয় ২৩টি। এরমধ্যে পিএসভি গোলের লক্ষ্যে শট নেয় নয়টি। কিন্তু দুভাগ্য তাদের গোল করতে পেরেছে মোটে একটি। তাও ম্যাচের ৮২ মিনিটে এসে ২-০ গোলে পিছিয়ে পড়ার পর। মেসি-সুয়ারেজরাও কম যাননি। তাদের নেওয়া আট শট জয়ের ব্যবধান আরও বড় করতে পারতো।

 

 

ম্যাচের প্রথমার্ধে বার্সার কুতিনহো, মেসি, ভিদালরা দারুণ কিছু সুযোগ পায়। কিন্তু এগিয়ে যেতে পারেনি। আবার পিএসভির শট ক্রসবারে লেগে ফিরলে বেঁচে যায় কাতালানরা। তবে দ্বিতীয়ার্ধের ৬১ মিনিটে মেসি গোল করেন। আর ৭০ মিনিটে গোল করান পিকেকে দিয়ে। তার নেওয়া ফ্রি কিক ধরে সহজ গোল পান পিকে।

‘বি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় চলে গেলো বার্সেলোনা ও টটেনহ্যাম। বিদায় নিতে হলো পিএসভি ও ইন্টার মিলানকে। বুধবার রাতে গ্রুপের অপর ম্যাচে টটেনহ্যাম ১-০ গোলে ইন্টারের বিপক্ষে জয় পায়। এ জয়ে শেষ ষোলো নিশ্চিত হয় তাদের। ম্যাচের ৮০ মিনিটে গোল করে টটেনহ্যামকে জয় এনে দেন এরিকসন।