মেসি জানে কীভাবে সেরাটা দিতে হয় : স্কালোনি


125 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মেসি জানে কীভাবে সেরাটা দিতে হয় : স্কালোনি
নভেম্বর ২৭, ২০২২ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

প্রথমার্ধে বাজে ফুটবল খেলা আর্জেন্টিনা দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়িয়ে হারিয়ে দিয়েছে মেক্সিকোকে। ডু অর ডাই ম্যাচে ২-০ গোলের জয়ে শেষ ষোলোর সম্ভাবনা উজ্জ্বল হলো মেসি-মারিয়াদের। মূলত অধিনায়ক মেসি ও বদলি খেলোয়াড়রাই পাল্টে দিয়েছে ম্যাচের গতিপথ।

ম্যাচের ৬০ মিনিটেও গোলশূন্য ছিল আর্জেন্টিনা-মেক্সিকো ম্যাচ। এরপর মেসি ম্যাজিকে মুহুর্তেই ঘুরে যায় ম্যাচের গতিপথ। ডি মারিয়ার দুর্দান্ত এক পাসে ২৫ গজ বাইরে থেকে ডেডলক ভাঙেন মেসি। পরে দুর্দান্ত এক গোল করেছেন এনজো ফার্নান্দেজও। ম্যাচশেষে আলবিসেলেস্তেদের কোচ লিওনেল স্কালোনি, প্রশংসায় মেতেছেন শিষ্যদের। জানিয়েছেন, মেসি জানে কীভাবে দলে সেরাটা দিতে হয়।

তিনি বলেন, ‘ম্যাচটা খুবই কঠিন হতে যাচ্ছে এটা আমরা জানতাম। কারণ, তারা সাধারণত যেভাবে খেলে, তার চেয়ে ভিন্ন এক ম্যাচ খেলতে যাচ্ছে। আমরা ধারণা করেছিলাম তারা ৫ জন ডিফেন্ডার নিয়ে খেলতে পারে। প্রথমার্ধ ভালো যায়নি। তবে দ্বিতীয়ার্ধে ভুল শুধরে নিয়েছি ও ভালো খেলেছি। মাঝমাঠে কিছু লড়াই তারা জিততে পারেনি এবং আপনারা দেখেছেন কী হয়েছে। মেসি ম্যাচের ইতি টেনে দিয়েছে এবং সে জানে কীভাবে সেরাটা করতে হয়। পুরো দল তার পাশে ছিল।’

ম্যাচের প্রথম আধঘণ্টায় অনেকটাই ছন্নছাড়া ফুটবল খেলছিলেন আর্জেন্টিনা। এই হতাশা নিয়েই বিরতিতে গিয়েছিল মেসিরা। স্কালোনির কাছে জানতে চাওয়া হয়েছিল, তখন দলের অবস্থা কেমন ছিল?

স্কালোনি বলেছেন, ‘আমি ছেলেদের সর্বোচ্চ নম্বর দেব। কারণ, তারা দুর্দান্ত এক প্রতিপক্ষের বিপক্ষে কঠিন এক ম্যাচ খেলেছে। বিরতির সময় ড্রেসিংরুম খুব ভালো ছিল। ম্যাচটা কঠিন ছিল, আমরা জানতাম যে ৩–০ গোলে জেতা যাবে না।’