মেসি-নেইমার কঠিন গ্রুপে, সহজ প্রতিপক্ষ রিয়ালের


321 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মেসি-নেইমার কঠিন গ্রুপে, সহজ প্রতিপক্ষ রিয়ালের
আগস্ট ৩১, ২০১৮ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
ফ্রান্সের মোনাকোতে বৃহস্পতিবার ২০১৮-২০১৯ মৌসুমের চ্যাম্পিয়নস লিগের ড্র অনুষ্ঠিত হয়েছে। তাতে গ্রুপ ‘বি’তে বার্সেলোনা, টটেনহ্যাম, পিএসভি ফিনডোভেন এবং ইন্টার মিলান একই গ্রুপে পড়েছে। ইংলিশ লিগের টটেনহ্যাম এবং সিরি আর’ মিলান নিয়ে কঠিন গ্রুপে বার্সেলোনা। তবে গ্রুপ ‘জি’তে রোমা, সিএসকে মস্কো এবং ভিক্টোরিয়া প্লাজেনকে নিয়ে সহজ গ্রুপ রিয়ালের।

রোনালদোর নতুন দল জুভেন্টাস পড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড, ভ্যালেন্সিয়া এবং ইয়ং বয়েস এর গ্রুপে। তাদের গ্রুপও মানান সই। তবে ‘এ’ গ্রুপে অ্যাথলেটিকো মাদ্রিদ, বরুসিয়া ডর্টমুন্ডু, মোনাকো এবং ব্রুজ মিলিয়ে গ্রুপটা কঠিন। পিএসজি, নাপোলি, লিভারপুল এবং রেডস্টার বেলগ্রেড নিয়ে নেইমারদের ‘সি’ গ্রুপের প্রতিপক্ষও বেশ কঠিন।

ড্র অনুষ্ঠিত হওয়ার আগেই চ্যাম্পিয়নস লিগের ৩২ দলকে চারটি পাত্রে রাখা হয়। সেখান থেকে গ্রুপ পর্বের দল নির্ধারিত হয়। গ্রুপ পর্বের পর দ্বিতীয় রাউন্ড, কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনাল পেরিয়ে স্প্যানিশ ক্লাব অ্যাথলেটিকো মাদ্রিদের ঘরের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে হবে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল।

চ্যাম্পিয়নস লিগের ড্রর আগে অবশ্য গুরুত্বপূর্ণ এক সিদ্ধান্ত নিয়েছে উয়েফা। চ্যাম্পিয়নস লিগে ভিডিও অ্যাসিসটেন্ট রেফারি থাকবে কিনা। তাতে সিদ্ধান্ত হয়েছে এবারের চ্যাম্পিয়নস লিগে ভিএআর থাকছে না। কারণ ফুটবলের সঙ্গে সংশ্লিষ্ঠ অনেক ভিএআর ভালো মতো বোঝেন না। ফুটবলার এবং সাংবাদিকদের ভিএআর সম্পর্কে স্পষ্ট ধারণা নেই বলেও জানানো হয়েছে উয়েফার পক্ষ থেকে।

এছাড়া মোনাকোতে ঘোষণা করা হয়েছে উয়েফার আলাদা আলদা পজিশনের সেরা খেলোয়াড়। তাতে রোনালদো উয়েফার সেরা ফরোয়ার্ডের পুরস্কার জিতেছেন। ক্লাবের হয়ে চ্যাম্পিয়নস লিগ এবং দেশের হয়ে বিশ্বকাপের ফাইনালে ওঠায় সেরা মিডফিল্ডার হয়েছেন লুকা মডরিচ। সেরা ডিফেন্ডার হয়েছেন রিয়াল মাদ্রিদের সের্গিও রামোস।

গ্রুপ ‘এ’: অ্যাথলেটিকো মাদ্রিদ, বরুসিয়া ডর্টমুন্ডু, মোনাকো, ব্রুজ।

গ্রুপ ‘বি’: বার্সেলোনা, টটেনহ্যাম, পিএসভি, ইন্টার মিলান।

গ্রুপ ‘সি’: পিএসজি, নাপোলি, লিভারপুল, রেডস্টার বেলগ্রেড।

গ্রুপ ‘ডি’: লোকোমোটিভ, পোর্তো, শালকে, গ্যালাতাসায়ার।

গ্রুপ ‘ই’: বায়ার্ন মিউনিখ, বেনফিকা, আয়াক্স, এইকে এথেন্স।

গ্রুপ ‘এফ’: ম্যানচেস্টার সিটি, শাখতার দোনেস্ক, লিয়ন, হফেনহেইম।

গ্রুপ ‘জি’: রিয়াল মাদ্রিদ, রোমা, সিএসকে মস্কো, ভিক্টোরোয়া প্লাজেন।

গ্রুপ ‘এইচ’: জুভেন্টাস, ম্যানইউ, ভ্যালেন্সিয়া, ইয়ং বয়েস।