মোদির কাছে ‘দঙ্গল’-এর মতো ছবি আবদার চীনা প্রেসিডেন্টের


608 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মোদির কাছে ‘দঙ্গল’-এর মতো ছবি আবদার চীনা প্রেসিডেন্টের
জুন ১০, ২০১৭ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
চীন-ভারত কূটনৈতিক সম্পর্কের ওঠানামা প্রায় প্রতিদিনকার ঘটনা। সন্ত্রাস থেকে পাকিস্তান বা এনএসজি-নিয়ে ওক্ব অন্যের সঙ্গে দ্বন্দ লেগেই আছে। কিন্তু সে বিরোধিতার আবহ ভুলিয়ে দিলেন বলিউড তারকা আমির খান।  তার ‘দঙ্গল’-এ এমন মজলেন চীনা প্রেসিডেন্ট জি জিংপিং যে, খোদ নরেন্দ্র মোদির কাছে এরকম আরও ছবির আবদার করলেন।

ওবামার পুরো সমর্থন সত্ত্বেও ভারতের এনএসজি-র মতো এলিট পরমাণু ক্লাবে ঢোকা কেউ যদি আটকে দিয়ে থাকে তবে সে চীন। চীন নিয়মের বেড়াজালে ফেলে ভারতকে মাত দিয়েছে আন্তর্জাতিক ক্ষেত্রে। এদিকে কাশ্মীর ইস্যুতেও পাকিস্তানকেই সমর্থন জুগিয়েছে সে দেশ। তা নিয়ে ভারতের সঙ্গে সম্পর্ক প্রত্যাশিতভাবেই তলানিতে পৌঁছেছে। তাঈ বলে পাকিস্তানের সঙ্গে বন্ধুত্ব বিন্দুমাত্র কমায়নি চীন। যার ফলে অবনতির পথে চলছে ভারত-চীন সম্পর্ক।

এমন পরিস্থিতিতে অন্যরকম পরিবেশ তৈরি করে দিলেন আমির খান। তার অভিনীত ছবি ‘দঙ্গল’ কিছুদিন আগেই তা চীনে মুক্তি পেয়েছে। ‘দঙ্গল’ রমরমিয়ে ব্যবসাও করেছে চীনে।  শুধু সেখানেই জয়যাত্রার শেষ নয়। সে ছবি দেখেছেন খোদ চীনা প্রেসিডেন্ট ।  এবং মোদিকে তিনি জানিয়েছেন, দঙ্গল-এর মতো ছবি আরও বেশি করে তৈরি হওয়ার আশা করেন তিনি।