মেয়র আরিফুল ও বুলবুল ফের বরখাস্ত


365 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মেয়র আরিফুল ও বুলবুল ফের বরখাস্ত
এপ্রিল ২, ২০১৭ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
সাময়িক বরখাস্ত হওয়ার দুই বছর তিন মাস পর আবারও চেয়ারে বসে তিন ঘণ্টা পর বরখাস্ত হলেন সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী। একই দিন রাজশাহীর মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলও প্রায় দুই বছর দায়িত্ব গ্রহণের পর ফের সাময়িক বরখাস্ত হয়েছেন।

রোববার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পৃথক প্রজ্ঞাপনে তাদের সাময়িক বরখাস্ত করা হয়।

সিলেট ব্যুরো জানায়, রোববার দুপুরে তিনি নগরের কুমারপাড়ার বাসা থেকে হেঁটে নগর ভবনে পৌঁছান। সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীরা তাকে ফুল দিয়ে স্বাগত জানান। নগর ভবন পৌঁছে তিনি তিন ঘণ্টা মেয়রের চেয়ারে বসার পর আবারও বরখাস্তের খবর আসে।

এ বিষয়ে সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবিব জানান,  স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ‘সিটি করপোরেশন অ্যাক্ট’ বিষয়ক উপ-সচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত বরখাস্তের একটি চিঠি ফ্যাক্সযোগে এসেছে।

চিঠিতে বলা হয়েছে, ‘আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে বিশেষ ট্রাইব্যুনাল মামলা-৪/২০০৯ এর সম্পূরক অভিযোগপত্র গত ২২ মার্চ আদালতে গৃহীত হয়েছে। সেহেতু সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে স্থানীয় সরকার বিভাগ আইন ২০০৯ এর ১২ উপধারা প্রদত্ত ক্ষমতাবলে সাময়িক বরখাস্ত করা হলো।’

রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীর মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের বিরুদ্ধে একটি মামলার অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় রোববার তাকে মেয়রের পদ থেকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে বলা হয়, যেহেতু সিটি করপোরেশনের মেয়রের বিরুদ্ধে ফৌজদারী মামলায় অভিযোগপত্র আদালত কর্তৃক গৃহীত হলে সরকার কর্তৃক তাকে সাময়িকভাবে বহিষ্কারের বিধান রয়েছে সেহেতু রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে প্রদত্ত ক্ষমতাবলে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।