মোরেলগঞ্জ সংবাদ : রঙ ছিটিয়ে রঙিন মোরেলগঞ্জ


338 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মোরেলগঞ্জ সংবাদ : রঙ ছিটিয়ে রঙিন মোরেলগঞ্জ
মার্চ ১২, ২০১৭ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এম.পলাশ শরীফ ::
ফাল্গুনী পূর্ণিমায় মোরেলগঞ্জেও পালিত হচ্ছে দোল উৎসব। শিশুসহ বিভিন্ন বয়সের সনাতন ধর্মাবলম্বীরা দিনটি রঙ নিয়ে খেলায় মেতে ওঠেন। ছোট বড় সকলে ও প্রতিবেশীদেরকেও যে যার মত করে রঙ ছিটিয়ে রঙিন করে দেন মোরেলগঞ্জ।

এ বর্ষের ১৪৮৬ সালে শ্রী শ্রী চৈতণ্য মহাপ্রভূ এই তিথিতে জন্মগ্রহন করেন একে গৌর পূর্ণিমা অভিহিত করেন বৈষ্ণব বিশ্বাসীরা।

এ দিবসটি উপলক্ষে ‘পার্থিব জগতের সকল অশুভকে ধুয়ে মুছে ভালো কাজের জয় আর মন্দের ক্ষয়’ সকালে সার্বজনীন শ্রীশ্রী হরিসভা মন্দিরে কির্তন, রঙখেলা, বিশেষ প্রার্থনা-প্রসাদ বিতরণের আয়োজন করা হয়। দোল উৎসবের নেপথ্য অর্থ হিসেবে ধরে নেওয়া হয়।
##
মোরেলগঞ্জে ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন এমপি মোজাম্মেল

বাগেরহাটের-৪, মোরেলগঞ্জ-শরণখোলা আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন মোরেলগঞ্জে একটি শিশু সদনের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন।  রবিবার দুপুর ২টায় আলহাজ্ব রতমাতিয়া(রহম আলী)স্মৃতি শিশু সদন-এর নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ফোসান গ্রুপের অর্থায়নে ভবনটি নির্মানের কাজ শুরু করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন ওসি মো. রাশেদুল আলম, ফোসান গ্রুপের চেয়ারম্যান মো. জিয়া উদ্দিন শাহীন, জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ সাহাবুদ্দিন তালুকদার, মাকসুদা বেগম মুক্তা, ভাইস চেয়ারম্যান ফাহিমা খানম, সাবেক ভাইস চেয়ারম্যান এনামুল হক

রিপন, যুবলীগ আহ্বায়ক মোজাম্মেল হক মোজাম, ঈমাম হাফেজ মো. রফিকুল ইসলাম, শিশু সদনের সুপার মো. রেজাউল হক, পৌর যুবলীগের আহ্বায়ক আসাদুজ্জামান বিপু, শ্রমিকলীগ সভাপতি আলমগীর হোসেন বাদশা, সাধারণ সম্পাদক জালাল উদ্দিন

তালুকদার, পৌর সভাপতি আবুল কালাম, স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক ইলিয়াস হোসেন দুলালসহ আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ছিলেন।
##