মোড়েলগঞ্জে ঘুর্নিঝড়ে শতাধীক বাড়ি বিধ্বস্ত , ২ জন নিহত


319 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মোড়েলগঞ্জে ঘুর্নিঝড়ে শতাধীক বাড়ি বিধ্বস্ত  , ২ জন নিহত
জুন ১১, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এম. শাহজাহান খান,মোড়েলগঞ্জ:
বাগেরহাটের মোরেলগঞ্জের কয়েকটি ইউনিয়নের ওপর দিয়ে বয়ে যাওয়া ঘূর্ণীঝঁড়ে ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে। বজ্রপাতে ২ কৃষক হতাহত ও ২টি গাভীর মৃত্যু ঘটেছে। আহত হয়েছে কমপক্ষে ১০জন।

ঝঁড়ে শাতাধীক বসতবাড়ি ও শিক্ষা প্রতিষ্ঠান বিধ্বস্ত হয়েছে। কয়েক হাজার কলাগাছ ভেঙ্গে পড়েছে। শনিবার সকাল ৯টার দিকে আকস্মিক ঘূর্ণিঝড়ে এই ক্ষয়ক্ষতির ঘটনা ঘটে। ঝঁড় চলাকালে পূর্বচন্ডিপুর গ্রামের মৃত ইউনুস খানের ছেলে আলামীন খান(৩৫) ও লিটন মালাকারের একটি গাভী ও পুটিখালী গ্রামে একটি গাভী বজ্রপাতে মারা গেছে। বজ্রপাতে কালিকাবাড়ি গ্রামে মধু শেখ(৬৫) নামে এক কৃষক গুরুতর আহত হয়েছেন। তার শরীরের বেশ কিছু অংশ পুড়ে গেছে।

বিধ্বস্ত হয়েছে কুহারদাহ আরএম মাধ্যমিক বিদ্যালয়, বলইবুনিয়ায় আলহেরা কিন্ডারগার্টেন, লক্ষনেরহাট কাসেমিয়া কওমিয়া মাদ্রাসা, ঘষিয়াখালী তোরাব মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়, বেতকাশী মাধ্যমিক বিদ্যালয় ও দক্ষিন কালিকাবাড়ি গ্রামে ইয়াসিন আলী খানের জামে মসজিদ।
এছাড়াও হোগলাবুনিয়া, পুটিখালী, চিংড়াখলী, পঞ্চকরণ, বলইবুনিয়া ও দৈবজ্ঞহাটি ইউনিয়নে ঝড়ের আঘাতে শতাধীক বসতবাড়ি বিধ্বস্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে। আহত হয়েছেন কমপক্ষে ১০জন। এদের মধ্যে রয়েছেন দোনা গ্রামের আলামীন ফকির(৪৫), কামাল ফকির(৪৮), হোগলাবুনিয়া গ্রামে নিপা আক্তার(১১) ও পুটিখালী গ্রামে আব্দুল মান্নান কাজী(৫৫)
##

মোড়েলগঞ্জে ব্যবসায়ীর রগ কেটে হত্যা

এম. শাহজাহান খান,মোড়েলগঞ্জ অফিস:
বাগেরহাটের মোড়েলগঞ্জে রফিকুল শেখ(৩৫) নামে এক ঘের ব্যবসায়ীকে কুপিয়ে ও পায়ের রগ কেটে হত্যা অজ্ঞাত দুর্বৃত্তরা। শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে পঞ্চকরণ ইউনিয়নের খারইখালী গ্রামে এ ঘটনা ঘটে। শনিবার সকাল ৮টার দিকে স্থানীয়রা মৎস্য ঘেরে লাশ পড়ে থাকতে দেখে থানা পুলিশকে খবর দেয়। নিহত রফিকুল ওই গ্রামের মৃত সৈয়দ আলী শেখের ছেলে। সে শুক্রবার রাত ৯টার পর থেকে নিখোঁজ ছিলো। থানার ওসি(তদন্ত) তারক বিশ্বাস ঘটনাস্থল থেকে জানান, রফিকুলকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে হত্যা করা হয়েছে। ঘের বিরোধের কারনে এই হত্যার ঘটনা ঘটে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারনা করছে পুলিশ। রফিকুল তার বাড়ি সংলগ্ন একটি বিতর্কীত ঘেরের শেয়ার মালিক ছিলেন বলে স্থানীয়রা জানিয়েছেন।  #

মোড়েলগঞ্জে “আইএস পরিচয়ে ”
পুরোহিতকে হুমকী অভিযোগ দায়ের
এম. শাহজাহান খান,মোড়েলগঞ্জ অফিস:
বাগেরহাটের মোড়েলগঞ্জে এক পুরোহিতকে  মোবাইল ফোনে আইএস পরিচয়ে হুমকী দেওয়া হয়েছে। এ ঘটনায় মোড়েলগঞ্জ থানায় সাধারণ ডায়েরী করেছেন সেরেস্তাদারবাড়ি শ্রী গুরু আশ্রমের পুরোহিত শ্রীবাস চক্রবর্তী(৪৫)। সাধারণ ডায়েরীতে শ্রীবাস চক্রবর্তী বলেছেন,‘বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে ০১৭৪৬-৮৪৪৫৪৯ নম্বর মোবাইল থেকে পুরোহিতের ০১৭৫১-৬৫২৬২১ নম্বর মোবাইলে ফোন দিয়ে আইএস পরিচয় দিয়ে প্রথমে জানতে চাওয়া হয় সে পুরোহিত কিনা। পরিচয় দেওয়ার পরে তাকে সাবধান থাকতে বলা হয়েছে’। এ ঘটনায় বৃহস্পতিবার রাতে থানায় জিডি করেছেন পুরোহীত শ্রীবাস। জিডি নং-৩৫২। তারিখ-৯.৬.২০১৬। এ সম্পর্কে থানার ওসি মো. রাশেদুল আলম গত শনিবার জানান, ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। আইজ ওই নম্বরটির অবস্থান সম্পর্কে জানা যাবে। জিডির পরে ওই পুরোহিতের নিরাপত্তার জন্য পুলিশী টহল ও বিশেষ নজরদারী রাখা হয়েছে বলেও ওসি জানান। শ্রীবাস চক্রবর্তী বরিশালের মুলাদী উপজেলার মুলাদী গ্রামের শুনিল কুমার চক্রবর্তীর ছেলে। তিনি দীর্ঘ ৬বছর ধরে ৬হাজার টাকা  বেতনে  মোড়েলগঞ্জে শ্রী গুরু আশ্রমে পুরোহীতের দায়িত্ব পালন করছেন। পুরোহীতকে আইস পরিচয়ে হুমকীর ঘটনায় উপজেলা সদরের ৬টি মন্দিরের পুরোহিতদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। ##