মোড়েলগঞ্জে শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে বিক্ষোভ


361 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মোড়েলগঞ্জে শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে  বিক্ষোভ
আগস্ট ২৭, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এম.পলাশ শরীফ,বাগেরাহাট :
বাগেরহাটের মোড়েলগঞ্জে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে নানা দুর্নীতির অভিযোগ তুলেছেন এলাকাবাসি। জিউধরা ইউনিয়নের বরইতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. নাসির হাওলাদারের বিরুদ্ধে এ অভিযোগ আনা হয়েছে। শনিবার বিদ্যালয়ের অভিভাবক, ম্যানেজিং কমিটির সদস্যগন ও এলাকাবাসি তার অপসারণ দাবি করে বিদ্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করেন। বিদ্যালয়টির প্রতিষ্ঠতা ইউনিয়ন আ.লীগের সাবেক সভাপতি সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমানও এই বিক্ষোভে সামিল হন।

অভিযোগে জানা গেছে, নাসির হাওলাদার এক সময় ছাত্র শিবিরের ক্যাডার ছিলো। বর্তমানে তিনি এই বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। এখানে কখনো জাতীয় সঙ্গীত গাওয়ানো হয়না। অর্থলোভী এই শিক্ষক ২০১৫-২০১৬ অর্থ বছরে পাওয়া স্লিপের ৪০হাজার ও প্রাক প্রাথমিকের ৫হাজার টাকার সিংহভাগ আত্মাসাত করেছেন। প্রাক প্রাথমিকের শ্রেনিকক্ষে শিশুদেরকে ফ্লোরে(মেঝেতে) বসিয়ে পাঠদান করা  হয়। নেই কোন খেলনা বা উপকরণও।
গেল ২য় সাময়ীক পরীক্ষায় শিশু শ্রেণিতে ৩০টাকা, ১ম ও ২য় শ্রেণিতে ৪০, ৩য় ও ৪র্থ শ্রেণিতে ৬০ ও ৫মশ্রেণিতে ৭০টাকা করে ফি আদায় করা হয়েছে। বিদ্যালয়টিতে ৯৬জন ছাত্র ছাত্রী রয়েছে। কিন্তু এদের জন্য নিরাপদ পানীয় জলেরও কোন ব্যবস্থা নেই।

 

Morrelgonj photo(1)27.8.16
এসএমসির সদস্য মো. নাছির হাওলাদার এসব অসংগতির প্রতিকার চেয়ে বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছেন। স্থানীয় সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন উপজেলা শিক্ষা অফিসারকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সুপারিশ করেছেন।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নাসির হাওলাদার এসকল অভিযোগ অস্বিকার করে বলেন, স্থানীয় বিরোধ ও দ্বন্দ্বের কারনই সকল অভিযোগের সূত্রপাত।

এ সম্পর্কে উপজেলা শিক্ষা অফিসার মো. আনিসুর রহমান বলেন, অভিযোগের তদন্ত চলছে। একই সাথে নাসির হাওলাদারকে ৭দিনের সময় দিয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। ওই সময়ের মধ্যে সন্তোষজনক জবাব দিতে না পারলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।