মৌতলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করলেন ইউপি সদস্যরা


2969 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মৌতলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করলেন ইউপি সদস্যরা
মার্চ ২২, ২০১৭ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

মনজুর কাদীর :
সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার মৌতলা ইউপি চেয়ারম্যান সাঈদ মেহেদির বিরুদ্ধে অনিয়ম ,স্বেচ্ছাচারিতা , দলীয়করন ও ক্ষমতার অপব্যবহারের নানা অভিযোগ এনেছেন ওই ইউনিয়নের ওয়ার্ড সদস্যরা। একই পরিবারে শিশু কার্ড, ভিজিডি কার্ড এমনকি রেশন কার্ড দিয়েছেন তিনি। ইউনিয়নব্যাপী যে ২৫৪ টি ভিজিডি কার্ড বিতরন করা হয়েছে সে সম্পর্কে কিছুই জানানো হয়নি সদস্যদের।

তবে  চেয়ারম্যান সাঈদ মেহেদির পক্ষে ভারপ্রাপ্ত চেয়ারম্যান খলিলুর রহমান  অভিযোগ অস্বীকার করে বলেন কয়েকজন ইউপি সদস্য তাদের দুর্নীতি ঢাকতে এসব কথা বলছেন। চেয়ারম্যান সাঈদ মেহেদি কোনো অনিয়ম করেন নি।

বুধবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে চেয়ারম্যান সাঈদ মেহেদির বিরুদ্ধে অভিযোগ করে  তারা  আরও বলেন ভিজিডি কার্ডের অনুকূলে যে চাল দেওয়া হয় চেয়ারম্যান তার বহন খরচ বাবদ প্রত্যেকের কাছ থেকে ১৫ টাকা করে কেটে নেন। চেয়ারম্যান তার বখাটে বাহিনীর  সদস্যদের দিয়ে পরিষদের সব কাজ করান । এমনকি একই ব্যক্তির নামে দুটি কার্ড দেওয়ার  অভিযোগও  করেন তারা। এসব নিয়ে তারা কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ করেও প্রতিকার পাননি সদস্যরা।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইউপি সদস্য মির্জা সাদেক আলি, আকবর আলি, নজরুল ইসলাম, কাজি হাফিজউদ্দিন বাবু, জিএম রবিউল আলম, ফেরদাউস মোড়ল, হামিদা সুলতানা ও রাজিয়া সুলতানা।
তারা লিখিতভাবে আরও অভিযোগ করেন যে চেয়ারম্যানের  কাছে এসব বিষয় নিয়ে কথা বললে তিনি ক্ষিপ্ত হয়ে ওঠেন । এসব কারণে তারা পরিষদে যাওয়া বন্ধ করেছেন।
তবে সদস্যদের সবগুলি অভিযোগ খন্ডন করে বর্তমানে অসুস্থ অবস্থায় ঢাকায় চিকিৎসাধীন  চেয়ারম্যানের অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. খলিলুর রহমান বলেন, প্রতি ওয়ার্ডে মিটিং করে ভিজিডি কার্ড বিতরন করায় জনগন খুব খুশী।একজন একাধিক কার্ড পাওয়া  অথবা বাহিনী দিয়ে কাজ করানোর সব অভিযোগ মিথ্যা। ভিজিডির চাল প্রদানকালে বহন খরচ নেওয়াসহ সব দুর্নীতির অভিযোগই  বানোয়াট।
###