ম্যানইউ’র খেলা দেখতে গিয়ে নিহত ৭ ফুটবল সমর্থক


461 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ম্যানইউ’র খেলা দেখতে গিয়ে নিহত ৭ ফুটবল সমর্থক
এপ্রিল ২২, ২০১৭ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
ইউরোপা লিগের প্রিয় ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের (ম্যানইউ) খেলা দেখতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কমপক্ষে৭ জন সমর্থক নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। তবে মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে। মর্মান্তিক ও ভয়াবহ এই দুর্ঘটনাটি ঘটেছে আফ্রিকার দেশ নাইজেরিয়ার কালাবার নামক একটি এলাকায়।

গেলো বৃহস্পতিবার রাতে আন্ডারলেখতের বিরুদ্ধে খেলা ছিল ম্যানইউ’র। একটি টিনের ছাউনি দেয়া ঘরে অনেক ম্যান ইউ সমর্থক জড়ো হয়েছিলেন টিভিতে খেলা দেখার জন্য। খেলা চলাকালীন ঘরের পাশে একটি ট্রান্সফর্মারে হঠাৎই জোরালো বিস্ফোরণ হয়। তার পরই হাইটেনশন কেবল ছিঁড়ে পড়ে ওই ঘরের ছাদে। বিদ্যুৎস্পৃষ্ট হন ওই সমর্থকরা।

এই বীভৎস ট্রাজেডিতে স্তম্ভিত ফুটবলবিশ্ব। গভীর শোকপ্রকাশ করেছেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কর্তৃপক্ষ এবং নাইজেরিয়ায় অবস্থিত ব্রিটিশ হাইকমিশন। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে তারা।

স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, অন্ততপক্ষে ৭ জন মারা গেছেন। এছাড়া পুলিশের দাবিও, মৃতের সংখ্যা ৭, হাসপাতালে ভর্তি ৩০ জন।

ঘটনার এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, ‘‌ট্রান্সফর্মারে আগুনের ফুলকি দেখে আমিই প্রথম ছিটকে বেরিয়ে আসি ওই ঘর থেকে। সবাই তখন বাইরে বেরনোর জন্য হুড়োহুড়ি ফেলে দিয়েছিল। কিন্তু দরজা দিয়ে তো আর সবাই বেরতে পারবে না। তখনই হাইটেনশন কেবল ছিঁড়ে পড়ে ঘরের ওপর। যারা বাইরে বেরতে পারেননি, তারাই বিদ্যুৎস্পৃষ্ট হয়। ’‌ ইতিমধ্যেই নাইজেরিয়া সরকার ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে।