যন্ত্রচালিত যানবাহনের বিকল্প ব্যবস্থা না করে হঠাৎ করে উচ্ছেদ অভিযান বন্ধ করার আহবান


293 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
যন্ত্রচালিত যানবাহনের বিকল্প ব্যবস্থা না করে হঠাৎ করে উচ্ছেদ অভিযান বন্ধ করার আহবান
মার্চ ১৮, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির এক সভা শনিবার বিকাল ৫টায় সাতক্ষীরা প্রেসক্লাব মিলনায়তনে কমিটির আহবায়ক মোঃ আনিসুর রহিমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির সদস্য সচিব এড. আবুল কালাম আজাদ,

অধ্যক্ষ আব্দুল হামিদ, আব্দুল বারী, এড. ফাহিমুল হক কিসলু, শুধাংশু শেখর সরকার, মাধব চন্দ্র দত্ত, স্বপন কুমার শীল, আনোয়ার জাহিন তপন, ডাঃ শুশান্ত কুমার ঘোষ, নিত্যানন্দ সরকার প্রমুখ।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন কমিটির যুগ্ম সদস্য সচিব আলী নুর খান বাবুল। সভায় বক্তারা বলেন, সাতক্ষীরা পৌর এলাকার ১০ হাজার রিক্সা ভ্যান ও জেলার ৮০ হাজার যন্ত্রচালিত যানবাহনের বিকল্প ব্যবস্থা না করে হঠাৎ করে উচ্ছেদ অভিযানের ঘোষনায় উদ্বেগ প্রকাশ করা হয়।

একই সাথে জেলার ২২লক্ষ মানুষের দ্রুত চলাচলের বিকল্প ব্যবস্থা না করে যে কোন ধরনের উচ্ছেদ অভিযান বন্ধ করার দাবী জানানো হয়। সভায় সাতক্ষীরা প্রাণ-সায়ের খালের দূর্গন্ধে পরিবেশ দূষণ ও সাতক্ষীরা শহরের প্রধান সড়কে ব্যাপক ধুলা বালির

কারণে নাগরিক জীবন যাপন ও জনস্বাস্থ্য হুমকির মুখে পড়ায় উদ্বেগ প্রকাশ করার পাশাপাশি দ্রুত ও সমস্যা সমাধানের দাবি জানানো হয়। সভায় সাতক্ষীরা বাসীদের প্রথম নকসা বাদ দিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজের সামনে দিয়ে বাইপাস সড়ক নির্মাণ কাজ শুরু হওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করা হয়।

এই বাইপাস সাতক্ষীরা জেলা বাসীর উপকারের পরিবর্তে সাতক্ষীরা মেডিকেল কলেজের পরিবেশ ক্ষতিগ্রস্থ করবে। ছাত্র-ছাত্রীদের ও শ্রমিকদের মধ্যে নানা সমস্যার সৃষ্টি হবে।

এছাড়া প্রথম বাইপাসের নকসা অনুযায়ী আলিপুর চেকপোষ্টের গন্ডি সম্প্রসারণের দাবি জানানো হয়। এছাড়া সাতক্ষীরা বিশ্ববিদ্যালয়, রেল লাইন স্থাপন, প্রাণ সায়ের খাল, খড়িবিলার খাল, বেতনা নদী, পুর্ন খননের জন্য জোর দাবি জানানো হয়।(প্রেস বিজ্ঞপ্তি)
##