যশোরে সংখ্যালঘুদের নিরাপত্তার দাবিতে ডিসি-এসপির কাছে স্মারকলিপি


409 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
যশোরে সংখ্যালঘুদের নিরাপত্তার দাবিতে ডিসি-এসপির কাছে স্মারকলিপি
নভেম্বর ২৯, ২০১৮ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচনকালীন ও নির্বাচনপরবর্তী সহিংসতা থেকে ধর্মীয় সংখ্যালঘু জনগোষ্ঠির জানমালের নিরাপত্তা নিশ্চিতকরণের দাবি জানিয়েছে নিউজ নেটওয়ার্কের বাংলাদেশ হিউম্যান রাইটস ডিফেন্ডারস ফোরাম (বিএইচআরডিএফ)-এর যশোর জেলা ককাস।
বৃহস্পতিবার সকালে বিএইচআরডিএফ-এর যশোর জেলা ককাস নেতৃবৃন্দ জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এবং পুলিশ সুপারের কাছে পৃথক দুটি স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপি গ্রহণ করে যশোরের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুল আওয়াল বলেন, শুধুমাত্র বলার জন্য বলছি না, খুব শিগরিরই আমি নিজে পুলিশ সুপারকে সাথে নিয়ে স্পর্শকাতর এলাকাসমূহ পরিদর্শন করব এবং তাদের নিরাপত্তা রক্ষায় যা যা করণীয়, প্রশাসন তার সবটাই করবে। এসব তথ্য সাংবাদিকদেরও জানানো হবে। পুলিশ সুপার স্মারকলিপি গ্রহণকালে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের ব্যাপারে নেতৃবৃন্দকে আশ্বস্ত করেন।

স্মারকলিপি প্রদানকালে বিএইচআরডিএফ-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন, যশোর জেলা ককাস সভাপতি হাসিব নেওয়াজ, সহ-সভাপতি জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক ইন্দ্রজিৎ রায়, সদস্য বিষ্ণু কুমার দাস, নিউজ নেটওয়ার্কের স্থানীয় সমন্বয়কারী ফারাজী আহমেদ সাঈদ বুলবুল ও অ্যাডমিন অ্যান্ড ফিনানশিয়াল অ্যাসিস্ট্যান্ট মুসলিমা আক্তার মৌ উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে বলা হয়, অতীত অভিজ্ঞতার আলোকে দেখা যায় যে, জাতীয় সংসদ নির্বাচন ও নির্বাচন পরবর্তী সময়ে দেশের বিভিন্ন জেলায় ধর্মীয় সংখ্যালঘু জনগোষ্ঠি ব্যাপক নির্যাতন বিশেষ করে নারী নির্যাতন, বাড়িঘর, ব্যবসাপ্রতিষ্ঠান লুটপাট ও অগ্নিসংযোগ এমনকি শ্লীলতাহানির মতো দুঃখজনক ঘটনার শিকার হয়ে থাকে। এমতাবস্থায় একাদশ জাতীয় সংসদ নির্বাচন ও তৎপরবর্তী সময়ে যেন যশোরের কোনো এলাকায় ধর্মীয় সংখ্যালঘু বিশেষ করে নারী এবং মেয়েদের নির্যাতনের কোনো অনাকাঙ্খিত ঘটনার পুনরাবৃত্তি না ঘটে তা নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়।

##