যুক্তরাজ্যে কনসার্টে বিস্ফোরণে নিহত ২২


425 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
যুক্তরাজ্যে কনসার্টে বিস্ফোরণে নিহত ২২
মে ২৩, ২০১৭ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
যুক্তরাজ্যের ম্যানচেস্টার শহরে একটি কনসার্টে সন্দেহভাজন সন্ত্রাসী হামলায় শিশুসহ অন্তত ২২ জন নিহত ও ৫৯ জন আহত হয়েছে।

ম্যানচেস্টার অ্যারেনাতে স্থানীয় সময় সোমবার রাত ১০টা ৩৫ মিনিটে মার্কিন পপ গায়িকা আরিয়ানা গ্রান্ডের কনসার্ট শেষ হওয়ার পর সেখানে বিস্ফোরণের ঘটনা ঘটে বলে পুলিশের বরাত দিয়ে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে।

পুলিশ বলছে, হামলাকারী এক পুরুষ বিস্ফোরণে নিহত হয়েছে। সে নিজের শরীরে বেঁধে রাখা বিস্ফোরকের বিস্ফোরণ ঘটায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আরিয়ানার কনসার্ট শেষ হওয়ার পর মানুষ যখন ফিরছিল তখনই ভিক্টোরিয়া ট্রেন ও ট্রাম স্টেশনের কাছে বিস্ফোরণে ঘটনা ঘটে। এতে সেখানে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিস্ফোরণের পর মাঠে অনেক মানুষকে চিকিৎসা দেওয়া হচ্ছে। বিস্ফোরণের পরপরই ভিক্টোরিয়া ট্রেন ও ট্রাম স্টেশন বন্ধ এবং সব ট্রেন বাতিল করা হয়।

বিস্ফোরণের পরপরই কনসার্টে যাওয়া ব্যক্তিদের স্বজনরা সামাজিক যোগাযোগ মাধ্যমের ওয়েবসাইটগুলোর মাধ্যমে প্রিয়জনের খোঁজ জানার চেষ্টা করছিলেন।

যুক্তরাজ্যের স্বরাষ্ট্র সচিব অ্যাম্বার রুড বলেন, ‘এটি একটি বর্বরোচিত হামলা, সবচেয়ে অরক্ষিত একদল মানুষকে লক্ষ্য পরে পরিকল্পিতভাবে এই হামলা চালানো হয়েছে।’

ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরেসা মে তার নির্বাচনী প্রচারণার সব কার্যক্রম স্থগিত করেছেন। এছাড়া সরকারের জরুরি কোবরা কমিটির সঙ্গে স্থানীয় সময় মঙ্গলবার সকালে বৈঠকে বসছেন তিনি।

ঘটনার বিষয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়া তিনি বলেন, ‘ম্যানচেস্টারে হামলার ঘটনা কীভাবে ঘটলো তা জানার চেষ্টা করা হচ্ছে। এই হামলায় ক্ষতিগ্রস্ত ব্যক্তি ও তাদের পরিবারের পাশে আমরা আছি।’

এ বিষয়ে যুক্তরাজ্যের লেবার পার্টির নেতা জেরেমি করবিন এক টুইটে বলেন, ম্যানচেষ্টারের ঘটনা একটা ভয়াবহ ঘটনা। তিনি এই বিস্ফোরণে আক্রান্তদের সবার প্রতি সমবেদনা জানিয়েছেন এবং যারা সেখানে জরুরি সহায়তা দিচ্ছেন তাদের প্রশংসা করেছেন।

প্রসঙ্গত, ২১ হাজার দর্শক ধারণক্ষমতার ম্যানচেস্টার অ্যারেনা বড় ধরনের কনসার্ট ভেন্যু হিসেবে ইউরোপজুড়ে বেশ জনপ্রিয়।