যুক্তরাষ্ট্রে আঘাত হানতে সক্ষম উত্তর কোরিয়ার ‘ক্ষেপণাস্ত্র’!


316 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
যুক্তরাষ্ট্রে আঘাত হানতে সক্ষম উত্তর কোরিয়ার ‘ক্ষেপণাস্ত্র’!
এপ্রিল ২৭, ২০১৭ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
যুক্তরাষ্ট্রের সঙ্গে উত্তর কোরিয়ার উত্তেজনা যখন চরমে পৌঁছেছে, তখন বিভিন্ন দিক থেকে প্রশ্ন উঠতে শুরু করে উত্তর কোরিয়া শুধু আওয়াজই দিচ্ছে, নাকি তাদের সক্ষমতা রয়েছে। তবে বিষয়টি পরিস্কার করেছেন কোরিয়ায় মার্কিন বাহিনীর কমান্ডার। যুক্তরাষ্ট্রের কংগ্রেসে এক শুনানিতে তিনি জানিয়েছেন, উত্তর কোরিয়া যুক্তরাষ্ট্রে আঘাত হানতে সক্ষম ক্ষেপণাস্ত্র তৈরিতে অগ্রগতি অর্জন করেছে। খবর বিবিসির।

অ্যাডমিরাল হ্যারি হ্যারিস জুনিয়র বলেন, উত্তর কোরিয়ার নেতা কিম জং উনকে উৎখাত করা যুক্তরাষ্ট্রের লক্ষ্য নয়, সুবুদ্ধির উদ্রেক করাই এর উদ্দেশ্য। তবে তিনি, পিয়ংইয়ং এর ঘনিষ্ঠ মিত্র চীনকে নিজের দায়িত্বপালনের কথা স্মরণ করিয়ে দেন।

এদিকে, উত্তর কোরিয়ার ওপর অর্থনৈতিক অবরোধ এবং কূটনৈতিক তৎপরতা বাড়িয়ে দেশটিকে ক্ষেপণাস্ত্র এবং পরমাণু অস্ত্র কর্মসূচী পরিত্যাগে বাধ্য করানোর পরিকল্পনা করছে যুক্তরাষ্ট্র। সিনেট সদস্যদের সামনে দেশটির পররাষ্ট্র এবং প্রতিরক্ষামন্ত্রীর উপস্থাপন করা পরিকল্পনায় বলা হয়, যুক্তরাষ্ট্র আলোচনার জন্য উন্মুক্ত থাকবে, কিন্তু নিজেকে এবং মিত্র দেশগুলোকে রক্ষার জন্য যথেষ্ট প্রস্তুতি আছে দেশটির।

গত কিছুদিন ধরেই, কোরীয় উপদ্বীপ ঘিরে উত্তেজনা বেড়েই চলেছে। এমন অবস্থায় উত্তর কোরিয়াতে হামলার পরিকল্পনা করা হলে যুক্তরাষ্ট্রে আগাম পরমাণবিক হামলা চালানোর কথা জানিয়েছেন দেশটির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা।