যুক্তরাষ্ট্রে আটকে পড়া বাংলাদেশিদের ফেরাতে আরেকটি বিশেষ ফ্লাইট


126 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
যুক্তরাষ্ট্রে আটকে পড়া বাংলাদেশিদের ফেরাতে আরেকটি বিশেষ ফ্লাইট
জুন ৫, ২০২০ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

করোনাভাইরাসজনিত (কোভিড-১৯) উদ্ভূত পরিস্থিতিতে যুক্তরাষ্ট্রে আটকে পড়া বাংলাদেশের নাগরিকদের দেশে ফেরাতে আরেকটি বিশেষ ফ্লাইট পরিচালনার উদ্যোগ নিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিস্থ বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তবে এবার কতজন বাংলাদেশি দেশে ফিরছেন বিজ্ঞপ্তিতে তা উল্লেখ করা হয়নি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ জনিত উদ্ভূত পরিস্থিতিতে যুক্তরাষ্ট্রে আটকে পড়া বাংলাদেশের নাগরিকদের দেশে প্রত্যাবর্তনের জন্য ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাস এবং নিউইয়র্ক ও লসএঞ্জেলস্থ বাংলাদেশ কনস্যুলেটের সঙ্গে সমন্বয়পূর্বক কাতার এয়ারওয়েজের মাধ্যমে দ্বিতীয় বিশেষ ফ্লাইট পরিচালনার উদ্যোগ গ্রহণ করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। কাতার এয়ারওয়েজের বিশেষ ফ্লাইটটি কিউআর ৩৪৫৮ স্থানীয় সময় ৬ জুন সকাল ৯টায় নিউইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দর থেকে কাতারের দোহা হয়ে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে রওনা করবে। ৭ জুন রোববার বিকেল ৪টা ৪৫ মিনিটে ফ্লাইটটি দোহা থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারি সংক্রান্ত সব ধরনের স্বাস্থ্যবিধি অনুসরণ করে এ বিশেষ ফ্লাইটটি পরিচালিত হবে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, সংশ্লিষ্ট সব যাত্রীকে নির্ধারিত সময়ের ৪ ঘণ্টা আগে নিউইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দরের বহির্গমন ৮ নম্বর টার্মিনালে চেক-ইন কার্যক্রম শুরু করার জন্য অনুরোধ করা যাচ্ছে। যাত্রার ১ ঘণ্টা আগে চেক-ইন কার্যক্রম কাউন্টার বন্ধ করা হবে।

রেজিস্ট্রেশন ও টিকেট সংক্রান্ত জিজ্ঞাসা ও সহযোগিতার জন্য সরাসরি ওরিক্স এভিয়েশন লিমিটেডের (Oryx Aviation Ltd.) ওয়েবসাইট (http://galaxyaviationbd.com/usacharter) ভিজিটের পরামর্শ দেওয়া হয়েছে বিজ্ঞপ্তিতে। এ ছাড়া যেকোনো প্রয়োজনে ইমেইল (usacharter@oryxaviation.com) ও হোয়াটস অ্যাপে (ফোন নম্বর +৮৮০১৭১৩০৯৪৬৬৪) যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

প্রসঙ্গত, এর আগে গত ১৭ মে একটি বিশেষ ফ্লাইটে দেশে ফেরেন যুক্তরাষ্ট্রে আটকে পড়া ২৪২ জন বাংলাদেশি।