যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ৬০ হাজার ছাড়াল


223 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ৬০ হাজার ছাড়াল
এপ্রিল ৩০, ২০২০ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারীতে যুক্তরাষ্ট্রে মৃত্যু ৬০ হাজার ছাড়িয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টা পর্যন্ত দেশটিতে ৬০ হাজার ৯৬৬ জনের মৃত্যু হয়েছে।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বেশি।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যমতে, বৃহস্পতিবার সকাল ১১টা পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১০ লাখ ৩৯ হাজার ৯০৯ জন। এর মধ্যে মারা গেছে ৬০ হাজার ৮৭৬ জন ৯৬৬জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে নভেল করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ১৮৫টি দেশে ছড়িয়ে পড়েছে কভিড-১৯। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এ পর্যন্ত করোনায় বিশ্বে মৃত্যু হয়েছে ২ লাখ ২৭ হাজার ৬৩৮ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩১ লাখ ৯৩ হাজার ৮৮৬ জনে। ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ লাখ ৭২ হাজার ১৭০ জন।

মৃত্যুর সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ইউরোপের দেশ ইতালি। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ২৭ হাজার ৬৮২ জন। আক্রান্ত হয়েছে ২ লাখ ৩ হাজার ৫৯১ জন।

করোনাভাইরাসের মৃত্যুর দিক দিয়ে তৃতীয় অবস্থানে আছে যুক্তরাজ্য। দেশটিতে মৃত্যু হয়েছে ২৬ হাজার ১৬৬ জন এবং আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৬ হাজার ৪৪১ জন।

বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) তথ্য অনুযায়ী, বাংলাদেশে বুধবার পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৭ হাজার ১০৩ জন। তাদের মধ্যে ১৬৩ জনের মৃত্যু হয়েছে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫০ জন।