যুক্তরাষ্ট্রে ৪ জনকে জিম্মিকারী যুবক বৃটিশ নাগরিক


138 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
যুক্তরাষ্ট্রে ৪ জনকে জিম্মিকারী যুবক বৃটিশ নাগরিক
জানুয়ারি ১৭, ২০২২ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

পাকিস্তানি স্নায়ুবিজ্ঞানী ড. আফিয়া সিদ্দিকীর মুক্তির দাবিতে টেক্সাসে ৪ জনকে জিম্মিকারী ব্যক্তি একজন বৃটিশ নাগরিক। তার নাম মালিক ফয়সাল আকরাম (৪৪) বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই। শনিবার টেক্সাসের একটি সিনাগগে কমপক্ষে ১০ ঘণ্টা ওই ব্যক্তিদের জিম্মি করে রেখেছিল সে। এরপর এফবিআইয়ের সোয়াত টিমের সদস্যরা সেই ভবনে অভিযান চালিয়ে উদ্ধার করে জিম্মিদের। এ সময় গুলিতে মারা যায় জিম্মিকারী মালিক ফয়সাল আকরাম। খবর স্কাই নিউজ ও কোর্টহাউজ নিউজ সার্ভিস’র।

এফবিআই বলছে, তার সঙ্গে এই ঘটনায় অন্য কেউ জড়িত ছিল এমন কোনো ইঙ্গিত বা লক্ষণ পাওয়া যায়নি। তবে মালিক ফয়সাল আকরামকে কে গুলি করেছিল শনিবার রাতে? এ প্রশ্নের কোনো উত্তর দেয়নি এফবিআই ও পুলিশের মুখপাত্র। এদিকে বৃটেনে গ্রেটার ম্যানচেস্টার পুলিশ বলেছে, তাদের সন্ত্রাস বিরোধী ইউনিট এ ঘটনার সঙ্গে সম্পৃক্ততা থাকায় গ্রেফতার করেছে দু’জনকে। রবিবার রাতে পুলিশ বলেছে, সাউথ ম্যানচেস্টার থেকে আটক ওই দু’জন টিনেজার। তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে রাখা হয়েছে।
এদিকে জিম্মি ঘটনার সময় ফেসবুকে লাইভ করছিলেন মালিক ফয়সাল আকরাম। এ সময় সে পাকিস্তানি স্নায়ুবিজ্ঞানী ড. আফিয়া সিদ্দিকীর মুক্তি দাবি করে।