যুগ্মসচিব হলেন ইকোনমিক ক্যাডারের ১৪৪ কর্মকর্তা


204 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
যুগ্মসচিব হলেন ইকোনমিক ক্যাডারের ১৪৪ কর্মকর্তা
সেপ্টেম্বর ৩, ২০২০ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

বিলুপ্ত ইকোনমিক ক্যাডারের যে কর্মকর্তারা গত মঙ্গলবার উপসচিব হিসেবে পদোন্নতি পেয়েছিলেন, তাদের মধ্যে ১৪৪ জনকে পদোন্নতি দিয়ে যুগ্মসচিব করেছে সরকার। এছাড়া ১০ জন পুলভুক্ত হয়ে যুগ্মসচিব হওয়া কর্মকর্তার জ্যেষ্ঠতা পূনর্নির্ধারণ করা হয়েছে। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত চারটি পৃথক আদেশ জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, যুগ্মসচিব হিসেবে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা পদোন্নতি বা জ্যেষ্ঠতা কার্যকর করার ক্ষেত্রে প্রজ্ঞাপন জারির পূর্বের কোনো আর্থিক সুবিধা প্রাপ্য হবেন না। তবে ইতোমধ্যে প্রাপ্ত সুবিধা বহাল থাকবে।
মঙ্গলবার ৭ম থেকে ২৫তম ব্যাচকে উপসচিব করা হয়। এরপর বুধবার ৭ম থেকে ১৮তম ব্যাচকে যুগ্মসচিব করা হয়েছে। বৃহস্পতিবার ৭ম থেকে ১১তম ব্যাচের কর্মকর্তারা অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেতে পারেন। পদোন্নতির পর তাদের পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে নিয়োগ করা হয়েছে। পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের আগের পদ ও কর্মস্থলে ইনসিটু (আগের পদে পুনর্বহাল) করা হতে পারে।

এর আগে ২০১৮ সালের ১৩ নভেম্বর ইকোনমিক ক্যাডার ও প্রশাসন ক্যাডারকে একীভূত করে গেজেট জারি করেছিল জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই সময় এ সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়েছিল, সরকারি কর্ম কমিশনের সমন্বিত মেধা তালিকা অনুসারে পুলে যোগদানকারী ইকোনমিক ক্যাডারের কর্মকর্তা এবং ইকোনমিক ক্যাডারের কর্মকর্তাদের জ্যেষ্ঠতা স্ব স্ব ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের সঙ্গে নির্ধারিত হবে। দীর্ঘদিন আটকে থাকার পর অবশেষে এই ক্যাডারের কর্মকর্তারা পদোন্নতি পেয়ে উপসচিব ও যুগ্মসচিব হলেন।