‘যুদ্ধাপরাধ ইস্যুতে জাতি খালেদাকে ক্ষমা করবে না’


272 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘যুদ্ধাপরাধ ইস্যুতে জাতি খালেদাকে ক্ষমা করবে না’
ডিসেম্বর ১৮, ২০১৫ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা.ডেস্ক :
যুদ্ধাপরাধ ইস্যুতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে জাতি ক্ষমা করবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউট অব বাংলাদেশ মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, খালেদা জিয়া জাতির কাছে কী জবাব দেবেন! তিনি যুদ্ধাপরাধীদের মদদ দিয়েছেন, সম্মান দিয়েছেন। যার শুরু এর আগে করে গেছেন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান।

তিনি আরও বলেন, খালেদা জিয়া যুদ্ধাপরাধীদের আশ্রয় দিয়ে যে অপরাধ করেছেন, এর জন্য জাতির কাছে তার (খালেদার) কোনো জবাব নেই। তাই যুদ্ধাপরাধ ইস্যুতে জাতি তাকে ক্ষমা করবে না।

প্রধানমন্ত্রী বলেন, হাইকোর্টই বলেছে জিয়াউর রহমানের ক্ষমতা দখল ছিল অবৈধ। এমনকি এরশাদের ক্ষমতা দখলও। উচ্চ আদালতের রায়কে যারা সম্মান করেন তাদের এটি মনে রাখতে হবে। ভুলে গেলে চলবে না।

শেখ হাসিনা বলেন, যতোই যুদ্ধাপরাধীদের বিচার করছি, ততোই দেশ অভিশাপমুক্ত হচ্ছে। লাখো শহীদের অর্জন ব্যর্থ হতে পারে না। এটি আমাদের জীবনপণ- লাল-সবুজের পতাকা সবার ঊর্ধ্বে থাকবে। রক্ত দিয়ে হলেও এর মর্যাদা রক্ষা করবো আমরা।

বঙ্গবন্ধু কন্যা বলেন, এই দেশ আমরাই স্বাধীন করেছি, উন্নতি করা আমাদেরই কর্তব্য। একটা দিনও আমরা নষ্ট করতে চাই না। সেভাবেই কাজ করতে হবে। দেশ জাতির পিতা দিয়ে গেছেন, আমাদের সে দেশ রক্ষা করা একান্ত দায়িত্ব।

তিনি আও বলেন, যারা আমাদের মহান মুক্তিযুদ্ধে সহায়তা দিয়েছিল মিত্র হিসেবে তাদের আমরা কৃতজ্ঞতা জানাই। বিশ্বে বাংলাদেশই একমাত্র দেশ যারা মিত্র শক্তিকে সম্মাননা দিয়েছে।