যেভাবে জানা যাবে এইচএসসি ও সমমানের ফল


457 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
যেভাবে জানা যাবে এইচএসসি ও সমমানের ফল
আগস্ট ৯, ২০১৫ জাতীয় ফটো গ্যালারি শিক্ষা
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক:
এবছরের এইচএসসি ও সমমান পরীক্ষার ফল আজ রবিবার প্রকাশ করা হবে। এ উপলক্ষ্যে সকাল ১০টায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের অনুলিপি তুলে দেবেন। পরে বেলা ১টায় শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলন করে ফল প্রকাশ করবেন শিক্ষামন্ত্রী।

এরপর বেলা ২টা থেকে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষা বোর্ডের ওয়েবসাইট ও মুঠোফোনে এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে পারবেন পরীক্ষার্থীরা।

এসএমএসে ফল পেতে HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল চলে আসবে।

আলিমের ক্ষেত্রে Alim লিখে স্পেস দিয়ে Mad লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

এইচএসসি ভোকেশনালের জন্য HSC লিখে স্পেস দিয়ে Tec লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

অনলাইনে ফল পেতে http://www.educationboard. gov.bd ওয়েবসাইট ভিজিট করতে হবে। প্রতিবছর সব বোর্ডে সেরা প্রতিষ্ঠান নির্বাচন করা হলেও এবার তা করা হবে না। ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। পরীক্ষায় সারা দেশের দুই হাজার ৪১৯টি কেন্দ্রে আট হাজার ৩০৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১০ লাখ ৭৩ হাজার ৮৮৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন।