যৌন হয়রানির প্রতিবাদে রাবি ছাত্রলীগের আন্দোলন অব্যাহত


254 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
যৌন হয়রানির প্রতিবাদে রাবি ছাত্রলীগের আন্দোলন অব্যাহত
ডিসেম্বর ২৯, ২০১৫ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

রাবি প্রতিনিধি :
ছাত্রলীগ কর্মীকে যৌন হয়রানির প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)  ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষক এটিএম রফিকুল ইসলামের শাস্তির দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার বেলা ১টার দিকে এ উপলক্ষে তাদের দলীয় টেন্ট থেকে বিক্ষোভ মিছিল বের করে ক্যাম্পাসের প্যারিস রোড হয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান পলাশের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য সাইদুল ইসলাম রুবেল, সহ সভাপতি তন্ময় আনন্দ অভি, সাংগঠনিক সম্পাদক কাওসার আহমেদ কৌশিক প্রমুখ।

এসময় বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ে নানা রকম অপরাধ প্রতিনিয়ত সংঘটিত হচ্ছে তারই ধারাবাহিকাতায় এই যৌন নির্যাতনের ঘটনা ঘটেছে। আমরা সাধারণ ছাত্রদের নিয়ে অভিযুক্ত শিক্ষকের শাস্তি দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন করলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন কোন পদক্ষেপ নিচ্ছে না। আগামী ৭২ ঘন্টা  মধ্যে অভিযুক্ত ঐ শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি দিয়ে বিশ্ববিদ্যালয়ের সকল দায়িত্ব থেকে তাকে অব্যাহতি দিতে হবে। যদি নির্ধারিত সময়ের মধ্যে শাস্তি দেয়া না হয় তাহলে সময়   থেকে   ছাত্র ধর্মঘট সহ আরো কঠোর কর্মসূচী দেয়া হবে। এসময় যদি সাধারণ শিক্ষার্থীদের অধ্যয়ন ব্যহত হয় তাহলে  ছাত্রলীগ এতে কোন দায়ী থাকবে না।

এসময় অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা সহ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিভিন্ন হল কমিটির নেতৃবৃন্দ ও শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
পরে সুষ্ঠু তদন্ত কমিটি গঠনের জন্য ভিসি বরাবর স্বারকলিপি প্রদান ও অভিযুক্ত শিক্ষক এটিএম রফিকুল ইসলামের কুশপুত্তলিকা দাহ করা হয়।