রংপুরে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে পড়ে নিহত ৩


357 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রংপুরে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে পড়ে নিহত ৩
অক্টোবর ২৪, ২০১৮ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
রংপুরের পীরগঞ্জে একটি যাত্রীবাহী বাস অপর একটি বাসকে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৩ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন প্রায় ৩০ জন।

মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে পীরগঞ্জ উপজেলার খেজমতপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সসহ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, ঢাকাগামী লালমনিরহাটের বুড়িমারী থেকে ছেড়ে আসা ডিয়ার এন্টারপ্রাইজকে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী থেকে ছেড়ে আসা ইউনাইটেড পরিবহন ওভারটেক করার চেষ্টা করে। এসময় ডিয়ার এন্টারপ্রাইজকে সজোরে ধাক্কা দিয়ে ইউনাইটেড পরিবহনটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ওই পরিবহনে থাকা শ্রমিক খয়বর (৫৫) ও সুকুমার (৩৫) ঘটনাস্থলেই মারা যান। আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে অজ্ঞাত আরও একজনের মৃত্যু হয়।

আহতরা হলেন-গোলাপ (৫৫), তোবা (৩), জান্নাতি (১২), আয়নাল (৩৫), শফিকুল (৩৫), হাসান (৩৫), অজ্ঞাত (৪০), সাধনা রানী (২৫), আব্দুর রশিদ (২৭), আনিসুল (১০), মরিয়ম (৪৫), উম্মে সালমা (১৪), ফৌজিয়া (৫৫), জলব উদ্দিন (৩৫), ফজর আলী (৩৫), সিরাজুল ইসলাম (২২), নজরুল ইসলাম (৪০) এবং লিপি বেগম (২৫)। নিহত ও আহতদের প্রায় সকলেই দিনমজুর।

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীর কচাকাটা সরকারটারী’র শ্রমিক সিরাজুল ইসলাম বলেন, আমরা বাসে ঘুমিয়ে ছিলাম। হঠাৎ কোথাও সজোরে আঘাত করে বাসটি উল্টে যায়। এতে কেউ মারা যায়, আবার কেউ আহত হয়। আমাদের শরীরের বিভিন্ন স্থানে জখম হয়েছে। পুলিশ ও এলাকাবাসী আমাদের গাড়ি থেকে উদ্ধার করে পীরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে চিকিৎসক আমাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের চিকিসক হামিদুর রহমান বলেন, সড়ক দুর্ঘটনায় আহতদের ভর্তি করা নিয়ে হিমশিম খেতে হয়েছে। বেশির ভাগ রোগীকে অর্থোপেডিক্স, নিউরোসার্জারি এবং সার্জারি বিভাগে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। এদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক।

পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সরেস চন্দ্র বলেন, নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। আহতদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সসহ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।