রমজান উপলক্ষে ট্রাম্পের শুভেচ্ছা


385 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রমজান উপলক্ষে ট্রাম্পের শুভেচ্ছা
মে ২৭, ২০১৭ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শনিবার থেকে উত্তর আমেরিকায় রোজা শুরু হচ্ছে। এ উপলক্ষে শুক্রবার প্রদত্ত এক বিবৃতিতে প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, ‘আমেরিকানদের পক্ষ থেকে মুসলমানদের এ রমজানের সার্থকতা কামনা করছি। ’

ট্রাম্প আরো বলেছেন, এই মাসে মুসলমানেরা রোজা পালনের পাশাপাশি নিকট প্রতিবেশী গরিব-দুঃখীদের মধ্যেও খাদ্য-সহায়তা দিয়ে থাকেন অর্থাৎ সকলেই রমজানের মহিমাকে সমুন্নত রাখতে প্রয়াসী হন। এছাড়া, দাঙ্গা-হাঙ্গামাসহ সন্ত্রাসী তৎপরতা প্রতিহত করার সংকল্পও গ্রহণ করেন মানবতার শান্তির পথ সুগম করতে। দাঙ্গা-হাঙ্গামায় লিপ্ত এলাকার অসহায় মানুষ এবং গরিব মানুষদের কল্যাণেও বিভিন্ন উদ্যোগ গ্রহণে উৎসাহিত হন রোজাদাররা।

ট্রাম্প বলেন, সম্প্রতি সৌদি আর সফরের সময় সেখানে ৫০টির অধিক মুসলিম রাষ্ট্র প্রধানের সাথে মিলিত হবার সুযোগ পেয়েছি। গোটাবিশ্বের শান্তি, নিরাপত্তা এবং সমৃদ্ধির প্রশ্নে আমরা সকলেই পরস্পরের সহযোগী হয়ে কাজ করার অঙ্গিকার করেছি।

ট্রাম্প আরো বলেন, যুক্তরাজ্য এবং মিশরে সন্ত্রাসী হামলায় অনেক অসহায় মানুষ হতাহত হয়েছেন। এ নিয়ে গোটাবিশ্ব আজ শোকাহত। এমন বর্বরোচিত আক্রমণের বিরুদ্ধে সকলের রুখে দাঁড়ানোর বিকল্প নেই। কারণ, এমন হামলার মধ্যে রমজানের মূল্যবোধ ব্যাহত হয়।