রসুলপুর স্কুলে বঙ্গবন্ধুর আলোকচিত্র প্রদর্শন ও আলোচনা সভা


444 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রসুলপুর স্কুলে বঙ্গবন্ধুর আলোকচিত্র প্রদর্শন ও আলোচনা সভা
জুন ৪, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

এস এম সেলিম :
জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাষ্ট এর আয়োজনে সাতক্ষীরা সদর উপজেলার রসুলপুর মাধ্যমিক বিদ্যালয়ে ইতিহাস কথা বলে সংগ্রাম থেকে স্বাধীনতায় বঙ্গবন্ধুর আলোকচিত্র পরিদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১০ টায় স্কুল চত্বরে প্রধান শিক্ষক শফিউদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও দৈনিক কালের চিত্র পত্রিকার সম্পাদক ও প্রকাশক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আজ আমরা স্বাধীনতা, স্বাধীন বাংলাদেশ  পেতাম না। পেতাম না কথা বলার অধিকার, চাকরির অধিকার, মতামত প্রকাশের অধিকার, স্বাধীন ভাবে চলাফেরার অধিকার। তিনিই ছিলেন এদেশের মাটি ও মানুষের পরম বন্ধু। তিনি বাঙ্গালীদের সব সময় মনে প্রাণে ভালবাসতেন, বিশ্বাস করতেন। সেই বাঙ্গালীর মহানায়ককে  স্বার্থনেশীমহল তাদের হীন স্বার্থ চরিতার্থ করার জন্য ১৯৭৫ সালের ১৫ আগষ্ট স্ব-পরিবারে হত্যা করে।

এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারি শিক্ষক ভবতোষ কুমার সানা, আবুল বাশার পল্টু, সানজিদা নাহার, জাহানারা খাতুন, মঞ্জু রানী পাল, মাও মিজানুর রহমানসহ স্কুলের সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। প্রধান অতিথি স্কুলের সকল শিক্ষকদের উদ্দেশ্যে বলেন শিক্ষকদের দায়িত্ব হবে সকল শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর সঠিক ইতিহাস জানানো।