রাজনগরে কৃষকের রোপনকৃত সবজির বাগান রাতের আঁধারে কেটে ও উপড়ে সাবাড় করে দিয়েছে দূর্বিত্তরা


557 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রাজনগরে কৃষকের রোপনকৃত সবজির বাগান রাতের আঁধারে কেটে ও উপড়ে সাবাড় করে দিয়েছে দূর্বিত্তরা
এপ্রিল ৩, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
রাজনগরে এক কৃষকের রোপনকৃত সবজির বাগান রাতের আঁধারে কেটে ও উপড়ে  সাবাড় করে দিয়েছে দূর্বিত্তরা। ঘটনাটি ঘটেছে সাতক্ষীরা সদর উপজেলার লাবসা ইউনিয়নের রাজনগর গ্রামে।
সূত্রে জানাযায়, রাজনগর গ্রামের মৃত হাজী কিরামত আলীর ছেলে কৃষক ছফেদ আলী রাজনগর হাটখোলা ব্রীজের পূর্বপাশে মসজিদ সংলগ্ন বেতনা নদীর পাড়ে পানিউন্নয়ন বোর্ডের সরকারি ৬কাঠা জমি ইজারা নিয়ে বাৎসরিক খাজনা পরিশোধ করে গত ৩০বছর যাবত সবজি চাষ করে আসছে। শনিবার দিনগত রাতের আঁধারে দূর্বিত্তরা ওই সবজি ক্ষেতের চারপাশের বাঁশেরবেড়া ভেঙে দেয় এবং কৃষক ছফেদ আলীর রেপনকৃত বেগুন, টমেটো, কচুসহ বিভিন্ন প্রজাতের সবজির চারা কেটে ও উপড়ে বেতনা নদীতে ফেলে দেয়। এঘটনায় কৃষক ছফেদ আলীর প্রায় ৫০হাজার টাকা ক্ষতি সাধন হয়েছে।
##

উৎসবমূখর পরিবেশে দ্য পোল-স্টার পৌর হাইস্কুলে
স্টুডেন্ট কেবিনেট নির্বাচন’১৬ অনুষ্ঠিত

02
আলতাফ হোসেন বাবু : উৎসবমূখর পরিবেশের মধ্যদিয়ে শহরের দ্য পোল-স্টার পৌর হাইস্কুলে অনুষ্ঠিত হয়েছে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন ২০১৬। রবিবার সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিরতীহীন ভাবে স্কুল প্রাঙ্গনে ৩টি বুথে উক্ত নির্বাচন অনুষ্ঠিত হয়।  দ্য পোল-স্টার পৌর হাইস্কুলে অনুষ্ঠিত স্টুডেন্ট কেবিনেট নির্বাচনে ৪১৪ জন ভোটারের মধ্যে ২৭৬জন ভোটার তার ভোটাধীকার প্রয়োগ করেন। নির্বাচনে ৮টি পদের বিপরিতে ২১জন প্রার্থী প্রতিদন্দিতা করেন। নির্বাচনে প্রথম স্থান অধীকার করেছেন ১০শ্রেণীর ছাত্রী ইতুরানী পাল, দ্বিতীয় ৬ষ্ঠ শ্রেণী পল্লব বাছাড়, তৃতীয় ৮ম শ্রেণীর ছাত্র মইনুর রহমান, চতুর্থ ৭ম শ্রেণীর ছাত্রী বিনীকা রানী মন্ডল, পঞ্চম ৯ম শ্রেণীর ছাত্রী পারভিন খাতুন, ষষ্ঠ ১০ম শ্রেণীর ছাত্র সৌভিক রায় জয়, সপ্তম ৬ষ্ঠ শ্রেণীর মেহেদী হাসান এব অষ্টম স্থান অধীকার করে শামস্ খাতাহ্ তুহিন। স্টুডেন্ট কেবিনেট নির্বাচনে ৩সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন অত্র স্কুলের ১০ম শ্রেণীর ছাত্রী মোসলেমা খাতুন এবং সদস্য পূজা বিশ্বাস ও আশিকুল ইসলাম। নির্বাচন পরিচালনায় সার্বিক সহযোগিতায় ছিলেন স্কুলের প্রধান শিক্ষক অনামী কৃষ্ণ মন্ডল এবং স্কুল পরিচালনা কমিটির সদস্য সাবেক পৌর কাউন্সিলর ফরিদা আক্তার বিউটি এসময় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর আনীমা রানী মন্ডলসহ স্কুলের সকল শিক্ষকবৃন্দ।
উল্লেখ্য, মহান স্বাধীনতার স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সুযোগ্য কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান শিক্ষাবান্ধব সরকার দেশের সকল ছেলে-মেয়েদেরকে সুশিক্ষায় শিক্ষিত ও উন্নত জাতি গঠনের লক্ষে শিক্ষাখাতে একটি যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছেন। তারই ধারাবাহিকতায় স্কুল পর্যায়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন চালু করেছেন, যার উদ্দেশ্য শিশুকাল থেকে গণতন্ত্রের চর্চা এবং গণতান্ত্রীক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হওয়া। অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা এবং শ্রদ্ধা প্রদর্শন। শিক্ষা প্রতিষ্ঠানে শতভাগ ছাত্র-ছাত্রী ভর্তি ও ঝরেপড়া রোধে সহযোগিতা করা। শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ উন্নয়ন কর্মকান্ডে শিক্ষার্থীদের অংশ গ্রহণ নিশ্চিত করা। ক্রীড়া, সংস্কৃতি ও সহশিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের অংশ গ্রহণ নিশ্চিত করা। এবং শিখন শেখানো কার্যক্রমে শিক্ষাথীদের মাধ্যমে অভিভাবকদের সম্পৃক্ত করা।