রাজশাহীর দলে নেই সৌম্য-মুমিনুল


330 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রাজশাহীর দলে নেই সৌম্য-মুমিনুল
জানুয়ারি ১৬, ২০১৯ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
বিপিএলের এবারের আসরে রাজশাহীর দল মোটামুটি স্থানীয় তরুণ ক্রিকেটারে ভরপুর। মেহেদি মিরাজকে অধিনায়ক করেও চমক দিয়েছে দলটি। তাদের দলের অন্যতম ভরসা সৌম্য সরকার, মুমিনুল হক, মুস্তাফিজ, জাকির হোসেনরা। কিন্তু স্থানীয় খেলোয়াড়রা দলকে সেভাবে ভরসা দিতে পারছেন না। বিশেষ করে টপ অর্ডারে সৌম্য সরকার এবং মুমিনুলের ব্যাটে রান নেই। আর তাই ঢাকার বিপক্ষে দলে রাখা হয়নি এই দুই তারাকে।

বিপিএলে এখন পর্যন্ত রাজশাহী কিংস খেলেছে পাঁচ ম্যাচ। এরমধ্যে তারা জয় পেয়েছে দুই ম্যাচে। কিন্তু কোন ম্যাচেই ভালো রান পায়নি তারা। মুমিনুল এরমধ্যে এক ম্যাচে সর্বোচ্চ ৪৪ রান করেন। কিন্তু সৌম্যর রান খরা কাটেনি। কোন ম্যাচে ২০ রানও আসেনি তার ব্যাট থেকে। আর তাই বাদ তারা দু’জন। তাদের জায়গায় রাজশাহীর দলে এসেছেন মার্শাল আইয়ুব এবং শাহরিয়ার নাফিজ। তবে এ ম্যাচেও ওপেন করতে দেখা যায় রাজশাহী কিংস অধিনায়ক মেহেদী মিরাজ।

এছাড়া ইংলিশ ব্যাটসম্যান লরি ইভান্সকেও দলে রাখেনি রাজশাহী। তার জায়গায় খেলছেন লংকান লেগ স্পিনার সেকুগ্গে প্রসন্ন। সৌম্য অবশ্য এবারের বিপিএলে এখন পর্যন্ত নির্ধারিত কোন অর্ডারে ব্যাটিং করতে পারেননি। একেক ম্যাচে একেক জায়গায় ব্যাটিং করানো হয়েছে তাকে। বাংলাদেশ জাতীয় দলে রানের মধ্যে থাকা এই ওপেনারকে নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করার খেসারত সম্ভবত রাজশাহী দিয়েছে।

রাজশাহী কিংস এ ম্যাচে প্রত্যেক ক্রিকেটাদের মায়ের নাম লেখা জার্সি পরে মাঠে নেমেছেন। অধিনায়ক মিরাজের জার্সিতে তাই শোভা পেয়েছে তার মায়ের নাম ‘মিনারা’। সৌম্য সরকারের জার্সিতে আছে তার মায়ের নাম ‘নমিতা’। এর আগে ভারতের মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলিরা। বার্সেলোনার লিওনেল মেসি-আন্দ্রেস ইনিয়েস্তারা জার্সিতে মায়ের নাম লিখে খেলেছেন।