রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের কর্মকর্তা পদে পরীক্ষা স্থগিত


262 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের কর্মকর্তা পদে পরীক্ষা স্থগিত
নভেম্বর ২০, ২০১৫ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের কর্মকর্তা পদের দ্বিতীয় শিফটের নির্ধারিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে পরীক্ষা স্থগিত ও অব্যবস্থপনার প্রতিবাদে বিক্ষোভ  ও সড়ক অবরোধ করেছেন বিক্ষুব্ধ পরীক্ষার্থীরা। এসময় সড়কের দুইপাশে ব্যাপক যানজট দেখা দেয়।

জানা যায়, ভুল করে বিকেলের শিফটের প্রশ্ন সকালের শিফটের পরীক্ষায় দিয়ে দেওয়ায় শুক্রবার সাড়ে ৩টায় নির্ধারিত পরীক্ষা স্থগিত করা হয়। দুপুর আড়াইটার দিকে পরীক্ষা স্থগিতের ঘোষণা দেওয়া হয়। এতে বিপাকে পড়েন দুর-দরান্ত থেকে ছুটে আসা পরীক্ষার্থীরা।
দুপুর আড়াইটার দিকে পরীক্ষায় অংশগ্রহণ করতে বিভিন্ন ভবনের সামনে উপস্থিত হন পরীক্ষার্থীরা। স্থগিতের খবর পাওয়ার পর তারা ভবনগুলোর সামনে অবস্থান নেন। এক পর্যায়ে বিকেল সোয়া ৩টার দিকে পরীক্ষা স্থগিত করা ও অনিয়ম-অব্যবস্থাপনার প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ শুরু করেন শতাধিক পরীক্ষার্থী। তারা মিছিল নিয়ে রাবির প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেন।

এ ব্যাপারে রাকাবের জনসংযোগ কর্মকর্তা আব্দুল্লাহ সালাহউদ্দিন বলেন, বিশ্ববিদ্যালয়ের সঙ্গে চুক্তি অনুযায়ী পরীক্ষাগ্রহণ ও ফল প্রকাশের সব দায়িত্ব ম্যানেজমেন্ট বিভাগের। তারাই এ ব্যাপারে বলতে পারবেন।

রাবি প্রক্টর অধ্যাপক তারিকুল হাসান বলেন, পরীক্ষার্থীদের থামতে বলে হয়েছে। আশা করি তারা শান্ত হবেন। পরবর্তীতে সংশ্লিষ্টরা এব্যাপারে ব্যবস্থা গ্রহন করবেন বলে জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক জিন্নাত আরা বেগম বলেন, শুক্রবার দুই শিফটে রাকাবের পরীক্ষা নেওয়ার কথা ছিল। প্রথম শিফটে সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বিজোড় রোলধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হয়।
পরে বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত দ্বিতীয় শিফটের পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু ভুলবশত সকালের পরীক্ষায় বিকেলের একটি সেটের প্রশ্ন দিয়ে দেওয়া হয়েছিল। বিষয়টি বোঝার সঙ্গে সঙ্গেই বিকেলের পরীক্ষা স্থগিত করা হয়। পরবর্তীতে এ পরীক্ষা আবারও নেওয়া হবে।##