রাবিতে আন্তঃকলেজ সাঁতার ও ওয়াটারপোলো প্রতিযোগিতা শুরু


327 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রাবিতে আন্তঃকলেজ সাঁতার ও ওয়াটারপোলো প্রতিযোগিতা শুরু
মে ৩১, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয় ৩০তম আন্তঃকলেজ সাঁতার ও ওয়াটারপোলো প্রতিযোগিতা ২০১৬ শুরু হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের সুইমিংপুলে প্রতিযোগিতার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন।

প্রতিযোগিতা উদ্বোধন করে উপাচার্য তাঁর বক্তব্যে বলেন, বিশ্ববিদ্যালয়ে জ্ঞান চর্চার পাশাপাশি খেলাধুলারও প্রয়োজনীয়তা আছে। সেই লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন খেলাধুলার অবকাঠামো উন্নয়নে বিশেষ গুরুত্ব দিয়েছে। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় স্টেডিয়াম, জিমনেশিয়াম, সুইমিংপুল, টেনিস ও বাস্কেটবল কোর্ট এবং সংশ্লিষ্ট অবকাঠামো ঘিরে ক্যাম্পাসে একটি ক্রীড়া অঞ্চল প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সেটিকে বিশ্ববিদ্যালয়ের ভবিষ্যত উন্নয়নে মাস্টার প্লানে অন্তর্ভুক্ত করারও পরিকল্পনা আছে। এতে করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে খেলাধুলার একটি বিশেষ পরিবেশও নিশ্চিত হবে।

বিশ্ববিদ্যালয়ের এ্যাথলেটিকস্ ও এ্যাকুয়াটিকস্ সাবকমিটির কমিটির সভাপতি প্রফেসর নীলুফার সুলতানার সভাপতিত্বে ও পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তরের উপ-রেজিস্ট্রার মো. আলমগীর হোসেন সরকার’র পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান ও কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ। এতে প্রতিযোগীদের শপথ বাক্য পাঠ করান গত বছরের সেরা সাঁতারু মো. কামরুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রক্টর প্রফেসর মো. মজিবুল হক আজাদ খান, ছাত্র-উপদেষ্টা মো. মিজানুর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক মো. মশিহুর রহমান,  হল প্রাধ্যক্ষগণ, এ্যাথলেটিকস্ ও এ্যাকুয়াটিকস্ সাবকমিটির কমিটির সদস্য, শরীরচর্চা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক, সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

দুদিনব্যাপী এই প্রতিযোগিতায় ৭টি হলের প্রায় ১০০ জন খেলোয়াড় অংশ নিচ্ছেন। প্রতিযোগিতার প্রথম দিনে আজ সাঁতারের ৮টি ও ওয়াটারপোলোর ২টি ইভেন্ট অনুষ্ঠিত হয়। আগামীকাল বুধবার সাঁতারের ৯টি ও ওয়াটারপোলোর ১টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। এদিন বিকেল সাড়ে ৪টায় প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে পুরস্কার প্রদান করা হবে।