রাবিতে উদ্ভিদবিজ্ঞান বিভাগের সুবর্ণ জয়ন্তী ও এ্যালামনাই পুনর্মিলনী


459 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রাবিতে উদ্ভিদবিজ্ঞান বিভাগের সুবর্ণ জয়ন্তী ও এ্যালামনাই পুনর্মিলনী
জানুয়ারি ২৩, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

রাবি প্রতিনিধি :
নানা আয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয় উদ্ভিদবিজ্ঞান বিভাগের সুবর্ণ জয়ন্তী ও এ্যালামনাই পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে পতাকা উত্তোলন ও স্মারক ফেস্টুন উড়িয়ে দিবসের অনুষ্ঠানমালার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান ও বেসরকারি উন্নয়ন সংস্থা টিএমএসএস এর নির্বাহী পরিচালক ড. হোসনে আরা বেগম।
বিভাগীয় সভাপতি প্রফেসর মুহাম্মদ নূরুল আমিনের সভাপতিত্বে ও বিভাগের শিক্ষক প্রফেসর এস এ হায়দার ও ড. ফারজানা আশরাফি নীলা’র সঞ্চালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের সাবেক সচিব মো. নজরুল ইসলাম খান ও ট্যাক্স আপিল ট্রাইবুনালের সদস্য কানন কুমার রায়।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সুবর্ণ জয়ন্তী ও এ্যালামনাই পুনর্মিলনী ২০১৬ এর আহ্বায়ক প্রফেসর নিশিথ কুমার পাল। সেখানে অন্যান্যের মধ্যে বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক প্রফেসর পদ্মাবতী কুণ্ডু, প্রফেসর এম শাহ আলম, প্রফেসর ওবাইদুল ইসলাম জোয়ারদার ও প্রফেসর এম নাদেরুজ্জামানও বক্তব্য রাখেন।
সুবর্ণ জয়ন্তী ও এ্যালামনাই পুনর্মিলনী উদ্বোধনের আগে সকাল ৯:৩০টায় উদ্ভিদবিজ্ঞান বিভাগ থেকে একটি শোভাযাত্রা ক্যাম্পাসে মুক্তিযুদ্ধ স্মারক ভাষ্কর্য ‘সাবাস বাংলাদেশ’-এ আসে এবং সেখানে পুষ্পস্তবক অর্পণ করে।
এছাড়া উদ্বোধন অনুষ্ঠানের পর বিভাগের প্রতিষ্ঠাকালীন প্রধান প্রফেসর এ এম ইউনুস স্মরণ অনুষ্ঠান এবং বিভাগের প্রয়াত শিক্ষক প্রফেসর মো. জামান ও প্রফেসর মো. শামসুর রহমান স্মরণে শোক সভা, বিভাগীয় এ্যালামনাই এসোসিয়েশনের সাধারণ সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানও অনুষ্ঠিত হয়।