রাবিতে ছাত্রলীগ নেতা ফারুক হোসেনের স্মরণ সভা এবং শীতবস্ত্র বিতরন


350 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রাবিতে ছাত্রলীগ নেতা ফারুক হোসেনের স্মরণ সভা এবং শীতবস্ত্র বিতরন
ফেব্রুয়ারি ৮, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ^বিদ্যালয় (রাবি) ছাত্রলীগ নেতা শহীদ ফারুক হোসেন স্মরণে আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ করেছে বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগ। সোমবার বেলা ১১টায় বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে তাদের দলীয় টেন্টের সামনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশিদুল ইসলাম রঞ্জুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লব’র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক

ডাবলু সরকার, মহানগর আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মীর ইসতিয়াক লিমন, মতিহার থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলাউদ্দীন, রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মীর তৌহিদুর রহমান টিটু, মাহমুদুল ইসলাম রাজিব ও শহীদ ফারুকের বোন আসমা আক্তার প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ফলিত গনিত বিভাগের মেধাবী শিক্ষার্থী ফারুককে ২০১০ সালের ৮ই ফ্রেবুয়ারী নির্মমভাবে হত্যা করা হয়। হাজার হাজার রাউন্ড গুলি বর্ষনের ফলে ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ফারুক হত্যার ৬ বছর পেরিয়ে গেলেও বর্তমান বিশ^বিদ্যালয় প্রশাসন কোন পদক্ষেপ নেননি । সে সময়ের ভিসি নিহত ফারুকের বোনকে সাময়িক ভাবে চাকরি দিলেও বর্তমান প্রশাসন সেই চাকুরী স্থায়ীও করেনি।

এসময় বক্তারা তার বোনের চাকুরী স্থায়ী করার আহ্বান জানান। এর আগে ছাত্রলীগের দলীয় টেন্ট থেকে একটি শোক র‌্যালী নিয়ে শহীদ ফারুক হোসেনের স্মৃতি বিজড়িত শাহ্ মখদুম হলের সামনে পুষ্পস্তবক অর্পণ করে তাকে স্মরণ করে দলীয় নেতাকর্মীরা।

IMG_4620আলোচনা সভা শেষে দরিদ্র মানুষের মাঝে শীত বস্ত্র বিতরন করা হয়। এছাড়া বাদ আসর শহীদ ফারুকের রুহের মাগফিরাত কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।