রাবিতে রাকাবের নিয়োগ পরীক্ষায় জালিয়াতি : আটক ১


278 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রাবিতে রাকাবের নিয়োগ পরীক্ষায় জালিয়াতি : আটক ১
ফেব্রুয়ারি ১৯, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

রাবি প্রতিনিধি :
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) এর কর্মকর্তা পদের লিখিত পরীক্ষায় জালিয়াতির দায়ে একজনকে বহিষ্কার করে পুলিশে সোপর্দ করা হয়েছে। শুক্রবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয় মমতাজউদ্দিন কলা ভবনের ৪০৫ নং কক্ষ থেকে আটক করে তাকে পুলিশে দেওয়া হয়।

আটককৃত পরীক্ষার্থী চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গার আব্দুস সাত্তারের ছেলে আব্দুস সালাম । সে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে পড়াশুনা শেষ করেছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আব্দুস সালাম মমতাজউদ্দিন কলা ভবনে পরীক্ষা দিচ্ছিল। এসময় পরীক্ষার দায়িত্বে থাকা শিক্ষকরা কাগজ-পত্র দেখতে আসলে তার জালিয়াতির বিষয়টি ধরা পড়ে। পরে সে স্বীকার করে যে, তার বন্ধু আহসানুজ্জামান আপন এর পরিবর্তে সে পরীক্ষা দিতে এসেছে। পরীক্ষার্থীর রোল নং হচ্ছে (২২৮২২৪)।

পরীক্ষার সার্বিক দায়িত্ব থাকা ব্যবস্থাপনা বিভাগের সভাপতি অধ্যাপক জিন্নাত আরা বেগম বলেন, ‘কর্মকর্তা ২য় শ্রেনীর লিখিত পরীক্ষার সময় জালিয়াতির দায়ে তাকে বহিষ্কার করে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে’।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) অশোক চৌহান বলেন, ‘রাকাবের পরীক্ষায় কর্তৃপক্ষ জালিয়াতির দায়ে একজনকে পুলিশের কাছে সোপর্দ করেছে, আমরা জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব’।

উল্লেখ্য, গত ডিসেম্বর মাসের ১৮ তারিখে কর্মকর্তা পদের এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর এই লিখিত পরীক্ষার জন্য ৩৩২০ জন উর্ত্তীণ হয়।