রাবিতে লোক প্রশাসন বিষয়ক সেমিনার


353 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রাবিতে লোক প্রশাসন বিষয়ক সেমিনার
ফেব্রুয়ারি ২২, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

রাবি প্রতিনিধি :
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘লোক প্রশাসন’ বিষয়ক দুই দিনব্যাপী সেমিনার শুরু হয়েছে। লোক প্রশাসন বিভাগের উদ্যোগে সোমবার সকালে বিশ^বিদ্যালয় সিনেট ভবনে ‘লেডিং ইস্যুস ইন কনটেমপোরারি গোর্ভান্স ইন বাংলাদেশ’ শীর্ষক এই সেমিনারের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন।

বিভাগের সভাপতি ড. মো. আওয়াল হোসেন মোল¬্যার সভাপতিত্বে ও ড. পারভেজ আজহারুল হকের পরিচালনায় সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন বিভাগের উচ্চশিক্ষার মানোন্নয়ন প্রকল্প (ঐঊছঊচ)-র সাব প্রজেক্ট ম্যানেজার ড. মো. নূরুল মোমেন।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মাধ্যমে বাস্তবায়নাধীন উচ্চশিক্ষার মানোন্নয়ন প্রকল্পের (ঐঊছঊচ) অর্থায়নে এই সেমিনার অনুষ্ঠিত হয়েছে। দুই দিনব্যাপী এই সেমিনারের প্রথম দিনে স্থানীয় সরকার বিশেষজ্ঞ প্রফেসর তোফায়েল আহমদ, সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক ড. বদিউল আলম মজুমদার ও লোক বিভাগের প্রফেসর এটিএম ওবায়দুল¬াহ প্রবন্ধ উপস্থাপন করেন।

সেমিনারের দ্বিতীয় দিনে ঢাকাস্থ সেন্টার ফর গর্ভনেন্স স্টাডিজ এর নির্বাহী পরিচালক আজিজুর রহমান, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ভিসি প্রফেসর মো. শামসুর রহমান ও রাবি লোক প্রশাসন বিভাগের প্রফেসর ড. প্রণব কুমার পান্ডের প্রবন্ধ উপস্থাপন করবেন বলে নির্ধারিত আছে।

সেমিনারে সংশি¬ষ্ট বিষয়ের শিক্ষক, গবেষক, কর্মকর্তা ও শিক্ষার্থীগণ অংশ নিয়েছেন।