রাবিতে শহীদ বুদ্ধিজীবীদের কটুক্তির প্রতিবাদে ছাত্রলীগের মানববন্ধন


275 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রাবিতে শহীদ বুদ্ধিজীবীদের কটুক্তির প্রতিবাদে ছাত্রলীগের মানববন্ধন
ডিসেম্বর ২৮, ২০১৫ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

রাবি সংবাদদাতা :
বিএনপি নেতা গয়েশ^র চন্দ্রের মহান মুক্তিযুদ্ধে শহীদ বুদ্ধিজীবীদের কটুক্তি ও অসম্মানিত করার প্রতিবাদে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। সোমবার দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।
সিনিয়র সহ-সভাপতি রানা চৌধুরীর সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান পলাশের পরিচালনায় বক্তব্য রাখেন মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জেডু সরকার, ছাত্রলীগের সহ-সভাপতি তন্মায় আনন্দ অভি, সাংগঠনিক সম্পাদক কাওসার আহমেদ কৌশিক, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি হাবিবুর রহমান, হবিবুর রহমান হলের সভাপতি মামুনুর রশিদ, বঙ্গবন্ধু হলের সভাপতি আরিফুল ইসলাম আরিফ প্রমুখ।
এসময় বক্তারা বলেন, “বিএনপি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না । দলটির চেয়ারপারসন খালেদা জিয়া ও তাদের দলের নেতা গয়েশ্বর চন্দ্রের কটুক্তিমূলক বক্তব্যের মাধ্যমে তারা আবারও তা প্রমাণ করেছেন। এ সময় বক্তারা সরকারের প্রতি খালেদা জিয়াকে পাকিস্তানি নাগরিকত্ব দিয়ে পাকিস্তান পাঠিয়ে দেওয়ার আহবান জানান।
এসময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান রানা, সাবেক কেন্দ্রীয় সদস্য সাইদুল ইসলাম রুবেল, সহ-সভাপতি আতিকুর রহমান সুমন সহ শতাধিক নেতাকর্মী
পরে মানববনন্ধন শেষে যৌন হয়রানির অভিযোগে ইসলামের ইতিহাস বিভাগের প্রফেসর এটিএম রফিকুল ইসলামের শাস্তির দাবিতে মুক্তিযোদ্ধা সন্তান কামান্ডের ব্যানারে বিক্ষোভ মিছিল করে বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগ সহ মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড। মিছিলটি কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে বিশ^বিদ্যালয়ের প্যারিস রোড হয়ে তাদের দলীয় টেন্টে যেয়ে শেষ হয়।