রাবিতে শহীদ শাহজাহান সিরাজের মৃত্যু বার্ষিকী পালিত


378 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রাবিতে শহীদ শাহজাহান সিরাজের মৃত্যু বার্ষিকী পালিত
ডিসেম্বর ২২, ২০১৫ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

রাবি প্রতিনিধি :
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শহীদ শাহজাহান সিরাজের মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। আশি’র দশকের ছাত্র সংগ্রাম পরিষদ ব্যানারে মঙ্গলবার সকাল সাড়ে ১১ টার দিকে রাবি’র স্টেশন বাজার গেইটে শাহজাহান সিরাজের স্মৃতি ফলকে পুষ্পস্তবক অর্পণ এবং তার বিদ্রোহী আতœার মাগফিরাত কামনা  করে দোয়া ও মোনাজাত করা হয়।
এসময় রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সাবেক প্যানেল মেয়র (রাসিক) সরিফুল ইসলাম বাবু, রাবি’র চিকিৎসা কেন্দ্রের প্রধান চিকিৎসক তবিবুর রহমান শেখ, রাজশাহী মহনগর জাসদের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ  আল মাসুদ শিবলী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান চঞ্চল,রাজশাহী মহনগর ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুজ্জামান শফিক প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তরা বলেন, বাংলাদেশে ছাত্রসমাজ সর্বদা তৎপর ছিল এখন আছে । সে সময় স্বৈরশাসকের  বিরুদ্ধে আন্দলোন করতে গিয়ে বিডিআরের গুলিতে তিনি শহীদ হয়ে আজও আমাদের মাঝে অমর হয়ে আছেন ।

উল্লেখ্য, ১৯৪৮ সালের ২২ ডিসেম্বর সামরিক শাসন বিরোধী ৪৮ ঘন্টা হরতাল পালন করতে গিয়ে বি ডি আর এর গুলিতে শহীদ হন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী শাহজাহান সিরাজ।