রাবিতে শিক্ষক হত্যা : শাবিতে প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ


305 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রাবিতে শিক্ষক হত্যা : শাবিতে প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ
মে ৩, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

শাবি প্রতিনিধি :

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. রেজাউল করিম সিদ্দিকিকে নির্মমভাবে হত্যায় এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে যৌন নিপীড়ন বিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর পুলিশি হামলার প্রতিবাদে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করেছে প্রগতিশীল ছাত্র জোট।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় ক্যাম্পাসের অর্জুনতলা থেকে বিক্ষোভ মিছিল বের করে বিশ^বিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে এক সংক্ষিপ্ত সমাবেশ করে।

সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের আহ্বায়ক অপু কুমার দাসের সভাপতিত্বে ও ছাত্র ইউনিয়নের সভাপতি স্বপন দেবনাথের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সাধারণ সম্পাদক রুবাইয়েৎ আহম্মেদ, শাবি শাখার দপ্তর সম্পাদক তৌহিদুজ্জামান জুয়েল, ছাত্র ইউনিয়নের শিক্ষা ও গবেষণা সম্পাদক প্রণয় কান্তি বিশ^াস প্রমূখ।

বর্তমান সময়ে বাংলাদেশে যে হত্যাকান্ড চলছে তার বিচার না হওয়ায় রাবি শিক্ষক ড. রেজাউল করিম হত্যার মতো ঘটনা ঘটেছে বলে মন্তব্য করেন বক্তারা। এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে সুষ্ঠু বিচারের দাবি জানান তারা।

বক্তারা যবিপ্রবিতে যৌন নিপীড়ন বিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর পুলিশি হামলারও প্রতিবাদ এবং অনতিবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে শাস্তির দাবি জানান।