রাবির আইন বিভাগের নবীন শিক্ষার্থীদের বরণ করলো রুয়ালফ


302 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রাবির আইন বিভাগের নবীন শিক্ষার্থীদের বরণ করলো রুয়ালফ
মার্চ ২৯, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের  নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে রাজশাহী ইউনিভার্সিটি অ্যাসোসিয়েশন অব ল’ ফাইন্ডার্স (রুয়ালফ)। মঙ্গলবার বেলা ১১টায় আইন বিভাগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
রুয়ালফের বিতর্ক উপস্থাপনা বিষয়ক সম্পাদক সাদাকাত মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর। রুয়ালফ সভাপতি ফারুজুল ইসলাম ফাতিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইন বিভাগের সভাপতি অধ্যাপক আবু নাসের মো. ওয়াহিদ।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. ওয়ালিউল হাসনাত, সহকারী অধ্যাপক মো. মাহফুজুর রহমান, সহকারী অধ্যাপক মোছা. মমতাজ খাতুন। এসময় রুয়ালফ এর সাধারণ সম্পাদক রাকিবুল রহমান পিয়াল ছাড়াও সংগঠনের দপ্তর সম্পাদক মসিউর রহমান রিপনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
##

তনু হত্যার বিচার দাবিতে প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ সমাবেশ

রাবি প্রতিনিধি:
কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী তনু হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্রজোট রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা। মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয় ডিনস্ কমপ্লেক্সের পেছন থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয় প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে টুকিটাকি চত্বরে এসে সমাবেশে মিলিত হয়।
এসময় বক্তারা বাংলাদেশে অনবরত যৌন নিপীড়নের উদ্ধেগ প্রকাশ করে বলেন, বর্তমানে দেশে যা হচ্ছে তার দায়ভার সরকারকেই নিতে হবে। তনু হত্যাকা-ের সুষ্ঠ তদন্ত করে দোষীদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।
এছাড়াও সমাবেশে সারা দেশে তনু হত্যার বিচারের দাবিতে যে আন্দোলন চলছে তাতে সংহতি প্রকাশ করে বিশ্ববিদ্যালয় সকল শিক্ষার্থীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
এসময় সমাবেশে উপস্থিত ছিলেন, বাংলাদেশ  ছাত্র ইউনিয়ন রাবি সংসদ, রাবি শাখা ছাত্র ফেডারেশন, বিপ্লবী ছাত্রমৈত্রী এবং সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের অর্ধশতাধিক নেতাকর্মী।