রাবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের হীরক জয়ন্তী আগামী ১৯ মার্চ


405 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রাবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের হীরক জয়ন্তী আগামী ১৯ মার্চ
ফেব্রুয়ারি ৩, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

রাবি প্রতিনিধি
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের হীরক জয়ন্তী ও এ্যালামনাই অ্যাসোসিয়েশনের আগামি ১৯ মার্চ অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে দিন ব্যাপি বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে বিভাগটি। বুধবার বিভাগের সভাপতি কক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়েছে।
বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. আজিজুল হক এসময় লিখিত বক্তব্যে বলেন, ইসলামের ইতিহাস ও  সংস্কৃতি বিভাগের ৬০ বছর পূর্তি ও এ্যালামনাই অ্যাসোসিয়েশন উপলক্ষে দিনব্যাপি কর্মসূচির হাতে নেয়া হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে, এদিন সকাল ৯টার দিকে  বিভাগের সামনে অনুষ্ঠানের উদ্ভোধন ঘোষণা, সাড়ে ৯টায় বর্ণাঢ্য শোভাযাত্রা, ১০টায় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে উদ্ভোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা, ১টা ৩০ মিনিটের দিকে লাঞ্চ, ২টা ৩০ মিনিটে স্মৃতিচারণ, সাড়ে ৪ টায় এ্যালামনাই এ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও কমিটি গঠন, বিকাল সাড়ে ৫টার দিকে থেকে ৮টা পর্যন্ত মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠানের মাধ্যমে শেষ করা হবে।
তিনি আরো বলেন, এ্যালামনাই এ্যাসোসিয়েশনের সদস্য হতে এবং সম্মেলনে অংশগ্রহন ইচ্ছুকদেরকে একই বিভাগ থেকে যে কোন একটি ডিগ্রি থাকলেই চলবে। এতে সাধারণ সদস্যদের জন্য ১৫০০ টাকা, আজীবন সদস্যদের ৬০০০ টাকা,  সহযোগি সদস্য ১২০০ টাকা নির্ধারণ করা হয়েছে।
সকল ধরনের ফি বিশ্ববিদ্যালয় অগ্রনি ব্যাংক শাখায় জমা দিতে হবে। ব্যাংকের সঞ্চয়ী হিসাব নং ০২০০০০৫৮০৫০১৮। এছাড়াও যেকোন তথ্য (িি.িৎঁ.ধপ.নফ/রযপ) ওয়েবসাইটে জানা যাবে।
এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, বিভাগের শিক্ষক প্রফেসর মুহিবুল্যাহ সিদ্দিকী, প্রফেসর ড. এ বি এম শাহজাহান, প্রফেসর ড. কাজী মুস্তাফিজুর রহমান, প্রফেসর ড. মো. ফজলুল হক, প্রফেসর ড. মুনসী মুনজুরুল হক, প্রফেসর ড. সৈয়দা নূরে কাছেদা, প্রফেসর ড. ইমতিয়াজ আহমেদ, প্রফেসর ড. মো. শামসুজ্জোহা এছামী, প্রফেসর ড. মাহফুজুর রহমান প্রমূখ।