রাবি অধ্যাপক প্রফেসর রহমান আর নেই


298 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রাবি অধ্যাপক প্রফেসর রহমান আর নেই
মার্চ ২৪, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

রাবি প্রতিনিধি
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক কোষাধ্যক্ষ (ফেব্রুয়ারী ২০০৯-ফেব্রুয়ারী ২০১৩) ও অর্থনীতি বিভাগের অবসরপ্রাপ্ত প্রফেসর  মো. আব্দুর রহমান (৭৭) বৃহস্পতিবার সকালে নিজ গৃহে ইন্তেকাল করেছেন (ইন্না …রাজিউন)। তিনি বেশ কিছুদিন যাবত বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র ও এক কন্যা রেখে গেছেন।
প্রফেসর রহমান ১৯৬৩ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন এবং ২০০৫ সালে অবসরগ্রহণ করেন। তিনি সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা, সৈয়দ আমীর হলের প্রাধ্যক্ষ, অর্থনীতি বিভাগের সভাপতি, ফাইন্যান্স কমিটির সদস্য, একাডেমিক কাউন্সিলের সদস্য, রাকসুর কোষাধ্যক্ষসহ বিশ্ববিদ্যালয়ের অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি সিরাজগঞ্জ জেলার কাজীপুর উপজেলার একডালা গ্রামে জন্মগ্রহণ করেন।
আগামীকাল বাদ জুম’আ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে মরহুমের নামাজে জানাযা শেষে বিশ্ববিদ্যালয়  গোরস্থানে তাঁকে সমাহিত করা হবে বলে তাঁর পারিবার সূত্রে জানা গেছে।
প্রফেসর রহমানের মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান গভীর শোক প্রকাশ করেছেন। তাঁরা রাজশাহী বিশ্ববিদ্যালয় তথা বাংলাদেশে অর্থনীতি বিষয় শিক্ষা ও গবেষণায় এবং কোষাধ্যক্ষ হিসেবে বিশ্ববিদ্যালয়ের কর্মকা-ে মরহুমের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং মরহুমের রুহের মাগফিরাত কামনা করে তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।