রাবি পরিসংখ্যান বিভাগের ৫৫ বছর পূর্তি ও এলামনাই পুনর্মিলনী


294 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রাবি পরিসংখ্যান বিভাগের ৫৫ বছর পূর্তি ও এলামনাই পুনর্মিলনী
মার্চ ১২, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান আশিক :
নানা কর্মসূচির মাধ্যমে রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগের ৫৫ বছর পূর্তি ও ২য় এ্যালামনাই পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯টায় বিশ^বিদ্যালয় সাবাশ বাংলাদেশ চত্বরে বিশ^বিদ্যালয় ভিসিসহ অতিথিবৃন্দ জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয় পতাকা, পরিসংখ্যান বিভাগের পতাকা ও পরিসংখ্যান এ্যালামনাই এর পতাকা উত্তোলন এবং স্মারক ফেস্টুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্ধোধন করেন।
এরপর এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে কাজী নজরুল ইসলাম মিলনায়তনের সামনে গিয়ে শেষ হয়।
পরে বেলা সাড়ে ১১টার দিকে সেখানে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান।
বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিনের সভাপতিত্বে ও বিভাগের শিক্ষক মো. মনিমুল হক ও বিশিষ্ট এ্যালামনাস মো. আইয়ুব আলী খানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, সরকারি কর্মকমিশনের সদস্য সমর পাল ও বিশ^বিদ্যালয় স্ট্যাটিস্টিক্স এ্যালামনাই এর সভাপতি ও সাধারণ বীমা কর্পোরেশনের চেয়ারম্যান ড. মো. সোহরাব উদ্দিন। RU Pic1 12.03.2016
অনুষ্ঠানে বিভাগের অন্যতম প্রবীন শিক্ষক মরহুম প্রফেসর খন্দকার মনোয়ার হোসেন ও সাধারণ বীমা কর্পোরেশনের চেয়ারম্যান ড. মো. সোহরাব উদ্দিনকে আজীবন সম্মাননা প্রদান করা হয়।
অনুষ্ঠান সাংগঠনিক কমিটির আহ্বায়ক প্রফেসর সুশান্ত কুমার ভট্টাচার্য অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এবং পরিসংখ্যান বিভাগের সভাপতি প্রফেসর মো. রিপতার হোসেন এতে ধন্যবাদ জ্ঞাপন করেন।
দুই দিনব্যাপী এই অনুষ্ঠানের প্রথম দিনে আরো ছিল পরিসংখ্যান বিষয়ক প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও আগামীকাল রোববার সকাল ৯টায় সিনেট ভবনে ‘স্ট্যাটিস্টিক্স এন্ড বায়োইনফরমেটিক্স ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট’ শীর্ষক সেমিনারের আয়াজন করা হয়েছে।