রাবি শিক্ষক ড. শফিকুল্লাহ্র পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত


427 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রাবি শিক্ষক ড. শফিকুল্লাহ্র পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত
মে ২৮, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

রাবি প্রতিনিধি :
বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, মুহাদ্দিস, মুফাস্সির, ফকীহ, আরবি ভাষাবিদ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ শফিকুল্লাাহ্ পঞ্চম মৃত্যু বার্ষিকী পালিত। শুক্রবার রাতে নিজ বাসভবনে তার মৃত্য বার্ষিকী পালন করা হয়। এছাড়াও মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজশাহী মহানগরীর ইয়াতিম খানায় কুরআন খানি, মিলাদ ও দু‘আর আয়োজন করা হয়।
কুলখানীতে দোয়া পরিচালনা করেন, ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক শেখ মো. তৈয়বুর রহমান। এসময় মরহুমের ছেলে ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ মাহবুবুর রহমান ও জামাতা বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ ড. মো. আশরাফ উজ জামান, কলা অনুষদের ডিন ড. এফ এম এ এইচ তাকী, ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর মোহাম্মদ বেলাল হোসেন, প্রফেসর ড. মো. শফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
২০১১ সালের ২৭ মে জুমুআর রাত্রিতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি ইন্তিকাল করেন। তিনি ইসলামের বিভিন্ন বিষয়ে তাঁর ২১টি লিখিত গ্রন্থ ও ১৫০টি প্রবন্ধ রয়েছে। এছাড়া তিনি দীর্ঘ ত্রিশ বছর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভাষা, আরবি বিভাগের সভাপতি ও ইসলামিক স্টাডিজ বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতিসহ শিক্ষকতা করেন। ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ প্রতিষ্ঠাতা সভাপতি, দাওয়াহ্ এন্ড ইসলামিক স্টাডিজ, মুসলিম আইন, হিসাব বিজ্ঞান বিভাগের সভাপতি, প্রথম আবাসিক হল সাদ্দাম হলের প্রথম প্রভোষ্ট, শরিয়াহ্ অনুষদের ডীন, ছাত্র উপদেষ্টা, লাইব্রেরীর প্রশাসক, সিন্ডিকেট সদস্য ও রেজিস্ট্রারের ন্যায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।