রাবি শিক্ষক হত্যার প্রতিবাদে কফিন মিছিল


356 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রাবি শিক্ষক হত্যার প্রতিবাদে কফিন মিছিল
মে ২, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

রাবি সংবাদদাতা
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ( রাবি) অধ্যাপক ড. এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী হত্যাকা-ের প্রতিবাদে এবার কফিন মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। চার শিক্ষক হত্যার প্রতিবাদে তারা চারটি কফিন নিয়ে এ মিছিল করে।

কফিন মিছিলটি সোমবার বেলা সাড়ে ১১টায় শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে শিক্ষক সমিতির সমাবেশে মিলিত হয়। এ হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের টানা নবম দিনের মতো করছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা ‘জাগো রে জাগো, মানুষ জাগো, আমার স্যার মরলো কেনো, প্রশাসন জবাব চাই, এসো ভাই এসো বোন, গড়ে তুলি আন্দোলন, খুনিদের বিরুদ্ধে গড়ে তুলি আন্দোলন, জ্বালো রে জ্বালো আগুন জ্বালো, খুনিরা ঘুরছে কেন প্রশাসন জবাব চাই, চুপ করে থাকলে খুন হবে এভাবেÑএরকম অসংখ্য স্লোগানে উত্তাল হয়ে উঠে মিছিলটি।

২০০৪ সালের ২৪ ডিসেম্বর অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. ইউনুস, ২০০৬ সালের ১ ফেব্রুয়ারি ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. এস তাহের আহমেদ, ২০১৪ সালের ১৫ নভেম্বর সমাজবিজ্ঞান বিভাগে অধ্যাপক শফিউল ইসলাম এবং সর্বশেষ গত ২৩ এপ্রিল শনিবার রাবির ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা।

কফিন মিছিল সম্পর্কে ইংরেজি বিভাগের শিক্ষার্থী তমাশ্রী দাস বলেন, ‘একের পর এক লাশের মিছিল বাড়ছে। রেজাউল করিম স্যারের কফিন যখন আমাদের ক্যাম্পাসে নিয়ে আসা হয় সেই যে ভয়ংকর মুহূর্ত তা আমাদের পক্ষে ভুলা সম্ভব না। আর আমরা যদি এইসব হত্যাকা-ের প্রতিবাদ না জানাই তাহলে এসব হত্যাকা- থামবে না। বাড়তে থাকবে কফিনের সংখ্যা। এই প্রতীকী কফিন মিছিলের সেইসব হত্যার প্রতিবাদে।

রেজাউল করিম হত্যার বিচারের দাবিতে শিক্ষকদের কর্মবিরতিসহ ইংরেজি, বাংলা, সমাজকর্ম, সমাজবিজ্ঞান, প্রাণিবিদ্যা, ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগ প্রতিবাদ মিছিল ও সমাবেশ করেছে। এদিকে রাবি শিক্ষক সমিতি সমাবেশ করছে। #