রাবি সংবাদ ॥ স্বজননের শীতবস্ত্র বিতরণ


353 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রাবি সংবাদ ॥ স্বজননের শীতবস্ত্র বিতরণ
জানুয়ারি ২৫, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বজন’ বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর এলাকা ও বিশ্ববিদ্যালয়ের সংলগ্ন রেল লাইনের পাশের বস্তির শতাধিক পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে। সোমবার বেলা ৩টার দিকে এ শীতবস্ত্র বিতরণ করা হয়।

এসময় স্বজনের উপদেষ্টা পরিষদের সদস্য ম্যাটেরিয়ালস সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. জি এম শফিউর রহমান ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সালাহ্উদ্দিন, স্বজন’র উপ-উপদেষ্টা ফাহমিদা লাইজু ও লাবু রেজাসহ অন্যান্য সদস্যবৃন্দ এবং স্বজন কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সভাপতি আশিকুল ইসলাম, সাধারন সম্পাদক আব্দুর রশিদ সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শীতবস্ত্র বিতরণকালে স্বজন’র সভাপতি আশিকুল ইসলাম বলেন, ‘সেবা ত্যাগ সম্প্রীতি প্রগতি ও উন্নয়ন’ এই মূলমন্ত্রকে বুকে ধারন করে ‘এসো মোরা হই স্বজন, থাকবে মোদের রক্তের বন্ধন’ প্রতিপাদ্যে ২০০২ সালের ১২ই অক্টোবর থেকে রক্ত সরবরাহের পাশাপাশি বিভিন্ন সামাজিক সচেতনতামূলক ও স্বেচ্ছাসেবামূলক কাজ করে আসছি আমরা। তারই ধারাবাহিকতায় প্রতিবছরের ন্যায় এবারও অসহায় দুঃস্থ শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরন করা হয়েছে বলে জানান তিনি।
##

রাবিতে পাঁচ দিনব্যাপী ‘শিল্পকর্ম প্রদর্শনী’ শুরু

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা বিভাগ ও রাজশাহী আর্ট কলেজের একদল তরুণ শিল্পীর চিত্রকর্ম নিয়ে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী ‘প্রথম চোরকুঠুরি শিল্পকর্ম প্রদর্শনী’। সোমবার  বিকেল ৩টার দিকে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়  ভিসি প্রফেসর ড. মুহম্মদ মিজানউদ্দিন এ অনুষ্ঠানের উদ্বোধনী করেন।

এসময় অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য প্রকৌশলী এনামুল হক, বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার সরদার তমিজ উদ্দিন আহমদ, এনা গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর তহুরা হক ও রাজশাহী চারুকলা মহাবিদ্যালয়ের সভাপতি আবদুর রশিদ উপস্থিত ছিলেন।
তরুণ শিল্পীদের নিয়ে গঠিত সংগঠন চোরকুঠুরি আর্ট গ্রুপ এ শিল্পকর্ম প্রদর্শনীর আয়োজন করেছে। গ্রুপের ১০ তরুণ শিল্পীর অন্তত ৫৪টি শিল্পকর্ম নিয়ে সাজানো হয়েছে এ প্রদর্শনী। এর মধ্যে চিত্রকর্ম রয়েছে ৪১টি, ভাস্কর্য ৯টি ও আলোকচিত্র রয়েছে ৬টি।

প্রদর্শনীর শিল্পীরা হলেন- নারগিস পারভীন সোমা, শরীফুল ইসলাম, রাশেদ মিলন, মাসুমা আকতার শিমুল, সামাউন হাসান, শান্তনু ম-ল, আশরাফুল হক রিপন, রাইহান উদ্দিন ফকির, জান্নাতুল ফেরদৌসী হিরা ও কেজে জুয়েল।

আগামী ২৯ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে বলে জানানো হয়েছে।
##

আলতাফ মাহমুদের মৃত্যুতে রাবি প্রেসক্লাবের শোক প্রকাশ

রাবি প্রতিনিধি:
বিশিষ্ট সাংবাদিক আলতাফ মাহমুদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রেস ক্লাব। সোমবার দুপুরে ক্লাবের সভাপতি বুলবুল আহমদ ফাহিম ও সাধারণ সম্পাদক তাসলিমুল আলম তৌহিদের স্বাক্ষরিত এক বিবৃতিতে এ শোক প্রকাশ করা হয়।

বিবৃতিতে বলা হয়, দেশের স্বনামধন্য সাহসী একজন কলম সৈনিকের মৃত্যুতে দেশ একজন গুণী লোককে হারালো। তার এই মৃত্যুতে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব গভীরভাবে শোকাহত।
এতে মরহুমের আত্মার মাগফিরাত কামনা ও শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

উল্লেখ্য, আলতাফ মাহমুদ ৬২ বছর বয়সে রোববার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।