রাবি সমাজবিজ্ঞান বিভাগের সুবর্ণ জয়ন্তী ও এলামনাই সম্মিলনী শুরু


458 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রাবি সমাজবিজ্ঞান বিভাগের সুবর্ণ জয়ন্তী ও এলামনাই সম্মিলনী শুরু
ফেব্রুয়ারি ২৫, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

রাবি প্রতিনিধি:
নানা আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় সমাজবিজ্ঞান বিভাগের সুবর্ণ জয়ন্তী ও এলামনাই সম্মিলনী শুরু হয়েছে।
বৃহস্পতিবার বেলা ১০টায় বিশ^বিদ্যালয়ের মমতাজউদ্দিন কলাভবনের পশ্চিম চত্বরে পতাকা উত্তোলন ও স্মারক ফেস্টুন উড়িয়ে দুই দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর আ আ ম স আরেফিন সিদ্দিক।

এসময় তিনি জাতীয় পতাকা, প্রধান পৃষ্ঠপোষক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন বিশ্ববিদ্যালয় পতাকা ও বিভাগের সভাপতি প্রফেসর ওয়ারদাতুল আকমাম সুবর্ণ জয়ন্তী পতাকা উত্তোলন করেন।

এরপর সেখান থেকে অংশগ্রহণকারী বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি কাজী নজরুল ইসলাম মিলনায়তনে গিয়ে সুবর্ণ জয়ন্তী ও এলামনাই সম্মিলনের মূল অনুষ্ঠানে মিলিত হয়।

এখানে প্রধান অতিথি ও প্রধান পৃষ্ঠপোষক ছাড়াও বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান। এছাড়া সম্মানিত অতিথি ছিলেন বিভাগে প্রাক্তন শিক্ষক প্রফেসর ফজলুর রশিদ খান, প্রফেসর খালিদ হাসান, প্রফেসর আহবাব আহমেদ, প্রফেসর আবদুল কাদির ভূঁইয়া ও প্রফেসর দেওয়ান শামসুল আরেফিন প্রমুখ।

বিভাগীয় সভাপতি প্রফেসর ওয়ারদাতুল আকমামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সমাজবিজ্ঞান এলামনাই এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক লায়লা আরজুমান্দ বানু। অনুষ্ঠানের সভাপতি অতিথিবৃন্দকে স্মারক উপহার প্রদান করেন।

অনুষ্ঠানমালার প্রথম দিনের কর্মসূচির দ্বিতীয় অধিবেশনে ছিল  সেমিনার। বিভাগের অবসরপ্রাপ্ত প্রফেসর মো. ফজলুল রশিদ খানের সভাপতিত্বে এই সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন বিভাগীয় সভাপতি।

এর মুক্ত আলোচনায় বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীবৃন্দ অংশ নেন। এদিনের কর্মসূচির তৃতীয় অধিবেশনে ছিল ‘সমাজবিজ্ঞান বিভাগের ৫০ বছর: একটি পর্যালোচনা’ শীর্ষক আলোচনা অনুষ্ঠান। এতে মূল আলোচক ছিলেন প্রফেসর আব্দুর রহমান সিদ্দিকী। কর্মসূচির চতুর্থ অধিবেশনে রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান।
অনুষ্ঠানমালার দ্বিতীয় দিনের কর্মসূচিতে রয়েছে স্মৃতি রোমন্থন, সমাজবিজ্ঞান এলামনাই এসোসিয়েশনের কর্ম অধিবেশন, ক্যারিয়ার কাউন্সেলিং ইত্যাদি।