রাস্তা দখলের অভিযোগে চুকনগর প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন


416 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রাস্তা দখলের অভিযোগে চুকনগর প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন
আগস্ট ১৯, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

গাজী আব্দুল কুদ্দুস, ডুমুুুরিয়া :
চুকনগরে এক প্রভাবশালী ব্যক্তি জনসাধারণের ব্যবহৃত একটি রাস্তা দখলের পায়তারা চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে। বুধবার বিকালে চুকনগর প্রেসক্লাবে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এ অভিযোগ করেন ডুমুরিয়া উপজেলার নরনিয়া গ্রামের ডাঙ্গিরপার এলাকাবাসীর পক্ষে মুনছুর আলী সরদার।
তিনি তার লিখিত বক্তব্যে উল্লেখ করেন, ৩টি পাড়ার মাঝখান দিয়ে একটি রাস্তা মাঠের দিকে চলে গেছে। গত তিন পুরুষ যাবৎ ঐ রাস্তা দিয়েই আমরা যাতায়াত করে থাকি। ১৯২৭ ও ১৯৬২ সালের জরিপে
উক্ত রাস্তাটির নকশা রয়েছে। সর্বশেষ হাল জরিপের সময় নরনিয়া গ্রামের মৃত শওকত আলী গোলদার এ্যাটেষ্টশন অফিসার আবুল কালামের যোগসাজলে রাস্তার জমিটি তার স্ত্রী সালেহা বেগমের নামে রেকর্ড করিয়ে নেয়। এমতাবস্থায় ২০১৪ সালে শওকত গোলদারের পুত্র রফিকুল ইসলাম লোকজন ও লাঠি সোটা নিয়ে রাস্তাটি দখল করতে আসে।  এ সময় গ্রামের লোকজন বাধা দিতে গেলে তারা আ্মাকে সহ আমার প্রতিবেশিদের বেদম মারপিট করে। এ নিয়ে একাধিকবার শালিস বৈঠক হলেও তারা কোন কিছুই মানতে চাইনি। বর্তমানে রফিকসহ তার সন্ত্রাসী বাহিনী গায়ের জোরে আমাদের যাতায়াতের রাস্তাটি দখলের নেশায় মেতে উঠেছে। রফিক দীর্ঘদিন ধরে বিভিন্ন সময় রাস্তাটি ছেড়ে দেয়ার জন্য আমাদেরকে হুমকী ধামকি দিতে থাকে। সর্বশেষ তার বড় ভাইকে বাদী বানিয়ে আমাদের পাড়ার ১৬ জন গরীব,অসহায় ও নিরীহ ব্যক্তিকে আসামী করে আদালতে একটি ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করেছে। যার নং সি আর ১৭৩/১৫। বর্তমানে আমরা রফিক ও তার পরিবারের সাঙ্গ-পাঙ্গদের ভয়ে চরম আতঙ্কের মধ্য দিয়ে দিনাতিপাত করছি। তাছাড়া রফিক বিভিন্ন সময়ে বিভিন্ন মারফত ভয়ভীতি ও ভিটে মাটি ছাড়ার হুমকী দিচ্ছে। এ কারণে বর্তমানে আমরা চরম আতঙ্কের মধ্য দিয়ে দিন যাপন করছি। মুনছুর আলী বলেন, অবিলম্বে কুচক্রী রফিকসহ তার সাঙ্গপাঙ্গদের নির্মম নির্যাতনের হাত থেকে রক্ষার জন্য সচেতন মোহলের কাছে জোর দাবি জানিয়েছেন। তা না হলে রফিক তার ক্ষমতাবলে নরনিয়া গ্রামের সর্ব সাধারণের ব্যবহৃত রাস্তাটি দখলসহ গ্রামের গরীব ও নিরীহ মানুষদের ভিটে মাটি ছাড়া করে ছাড়বে এ বিষয়ে কোন সন্দেহ নেই।

চুকনগরে ১০বোতল ফেন্সিডিলসহ মহিলা গ্রেফতার
গাজী আব্দুল কুদ্দুস, ডুমুুুরিয়া :
চুকনগরে ১০বোতল ফেন্সিডিলসহ এক মহিলাকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল চুকনগর-সাতক্ষীরা মহাসড়কের কালভার্ট নামক স্থান থেকে তাকে গ্রেফতার করা হয়।
পুলিশ জানায়, বুধবার বেলা ১১টার দিকে চুকনগরÑখুলনা মহাসড়কের বেতাগ্রাম কালভার্ট নামক স্থানে প্রতিদিনের ন্যায় ডিউটি করছিলেন তারা। এ সময় সাতক্ষীরা থেকে ছেড়ে আসা একটি বাস চেকিং এর সময় নাজমা বেগম (২৫) নামে এক মহিলার কাছে থাকা ভ্যানেটি ব্যাগ চেক করে ব্যাগের ভিতরে রাখা ১০ বোতল ফেন্সিডিলসহ তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মহিলা সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা উপজেলার তৈলকূপ গ্রামের আব্দুল খালেক সরদারের মেয়ে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ডুমুরিয়া থানায় মাদক আইনে গ্রেফতারকৃত মহিলাকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে।