রিজেন্ট হাসপাতালের মালিক সাহেদের সহযোগী গ্রেপ্তার


142 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রিজেন্ট হাসপাতালের মালিক সাহেদের সহযোগী গ্রেপ্তার
জুলাই ৯, ২০২০ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :

বিভিন্ন অভিযোগে সিলগালা করে দেওয়া রিজেন্ট হাসপাতালের মালিক সাহেদের সহযোগী তারেক শিবলীকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার রাতে রাজধানীর নাখালপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন র‌্যাবের গোয়েন্দা শাখার প্রধান লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার বিন কাশিম।

এর আগে গত সোমবার থেকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত রাজধানীর উত্তরায় ১১ নম্বর সেক্টরে সাহেদের মালিকানাধীন রিজেন্ট হাসপাতালে অভিযান চালায়। বিনামূল্যে করোনা আক্রান্তদের চিকিৎসা দেওয়ার জন্য স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে চুক্তি থাকলেও র‌্যাবের অভিযানে দেখা যায়, প্রতিষ্ঠানটি সাধারণ রোগীদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। অন্তত ছয় হাজার মানুষকে করোনা টেস্টের ভুয়া সনদ দিয়েছে। অনুমোদন না থাকলেও রিজেন্ট হাসপাতাল কর্তৃপক্ষ বাসায় গিয়ে করোনা নমুনা সংগ্রহ করে তা ফেলে দিয়ে সরকারি প্রতিষ্ঠানের নামে ভুয়া পজিটিভ ও নেগেটিভ রিপোর্ট তৈরি করে আসছিল। উত্তরায় অবস্থিত এই হাসপাতালটির পাশাপাশি মিরপুরে সাহেদের মালিকানাধীন রিজেন্ট হাসপাতালেও অভিন্ন চিত্র পায় র‌্যাবে। এরপর রোগী সরিয়ে দুটি হাসপাতালই সিলগালা করে দেওয়া হয়।

ওই অভিযানে নেতৃত্ব দেওয়া র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, রিজেন্ট হাসপাতালের অনুমোদনই ছয় বছর আগে শেষ হয়ে গেছে। এরপর প্রতারণা করে সরকারি প্রতিষ্ঠানের সঙ্গে কভিড রোগীদের চিকিৎসার জন্য চুক্তি করেন হাসপাতালের মালিক সাহেদ।

তিনি বলেন, ভাড়া করা ভবনে স্থাপিত রিজেন্টের অবকাঠামো যেমন হাসপাতালের মতো নয়, তেমনি সেখানকার আইসিইউও ছিল নামকাওয়াস্তে। আইসিইউর ন্যূনতম সরঞ্জাম বা সুবিধাও ছিল না সেখানে। নোংরা কক্ষে পাওয়া গেছে কাঁথা-বালিশ। এমনকি হাসপাতালের ল্যাবের ফ্রিজে কাঁচা মাছ সংরক্ষিত ছিল।