রেকর্ড গড়ে আর্সেনালে পেপে


216 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রেকর্ড গড়ে আর্সেনালে পেপে
আগস্ট ৩, ২০১৯ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

নিজেদের ট্রান্সফার ফির নতুন রেকর্ড গড়ে ফরাসি ক্লাব লিলে থেকে নিকোলাস পেপেকে দলে ভিড়িয়েছে আর্সেনাল। আইভরি কোস্টের এই উইঙ্গারকে গানাররা দলে টেনেছে ৭২ মিলিয়ন পাউন্ডে। ২৪ বছর বয়সী এই ফুটবলারের সঙ্গে আর্সেনালের চুক্তি পাঁচ বছরের।

আর্সেনালের আগের সর্বোচ্চ চুক্তির রেকর্ডটা ছিল ৫৬ মিলিয়ন পাউন্ডের। ২০১৮-এর জানুয়ারিতে এই অঙ্কে বরুশিয়া ডর্টমুন্ড থেকে ফরাসি স্ট্রাইকার পিয়েরে এমেরিক-অবামেয়াংকে দলে টেনেছিল গানাররা। গত মঙ্গলবারই আর্সেনালে মেডিকেল পরীক্ষা হয় পেপের। চুক্তির আনুষ্ঠানিকতা শেষে তিনি বলেন, ‘এখানে আসাটা আমার জন্য খুবই আবেগের একটা ব্যাপার। আমি অনেক সংগ্রাম করে এতটা পথ এসেছি এবং আর্সেনালের মতো একটা ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়াটা সম্ভবত আমার সেই কষ্টেরই পুরস্কার। আমার মনে হয়, আমি সঠিক সিদ্ধান্তই নিয়েছি।’

প্রিমিয়ার লীগে এর আগে পেপের চেয়ে বেশি অঙ্কের চুক্তি পেয়েছেন মাত্র তিন ফুটবলার- ম্যানচেস্টার ইউনাইটেডের পল পগবা (৮৯ মিলিয়ন) ও রোমেলু লুকাকু (৭৫ মিলিয়ন) এবং লিভারপুলের ভার্জিল ফন ডাইক (৭৫ মিলিয়ন)। বর্তমান ট্রান্সফার উইন্ডোতে এ নিয়ে চারজন ফুটবলারকে দলে ভিড়িয়েছেন আর্সেনাল কোচ উনাই এমেরি। পেপের আগে গানারদের শিবিরে সরাসরি চুক্তিতে এসেছেন উইলিয়াম সালিবা ও গ্যাব্রিয়েল মার্টিনেলি। আর রিয়াল মাদ্রিদ থেকে ধারে আনা হয়েছে দানি সেবায়োসকে।