রোনালদোর গোলের পরও জয়হীন জুভরা


98 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রোনালদোর গোলের পরও জয়হীন জুভরা
এপ্রিল ১১, ২০১৯ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

তরুণ আয়াক্স ঝানু জুভেন্টাস ফুটবলারদের বিপক্ষে দারুণ ফুটবল উপহার দিয়েছে। ম্যাচের নিয়ন্ত্রন, গোলের লক্ষ্যে শট নেওয়া কিংবা আক্রমণাত্মক ফুটবলে এগিয়ে ছিল তারা। তবে ইতিহাস তাদের পক্ষে ছিল না। তাই ১-১ গোলের সমতা নিয়েই ঘরের মাঠে চ্যাম্পিয়নস লিগের শেষ আটের প্রথম লেগে সন্তুষ্ট থাকতে হলো তাদের।

প্রায় এক মাস পরে এ ম্যাচে মাঠে ফেরেন পর্তুগিজ যুবরাজ রোনালদো। ফিরেই গোল করেন তিনি। ম্যাচের ৪৫ মিনিটে তার গোলে এগিয়ে যায় ওল্ড লেডিরা। দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই ব্রাজিলিয়ান তরুণ ডেভিড নারেস জুভদের সেই গোল শোধ দেন।পরে আর গোল পায়নি কোন দল। রিয়ালের বিপক্ষে চমক দেখানো আয়াক্স তাই ওল্ড লেডিদের ঘরের মাঠে চমক দেওয়ার আশা বাঁচিয়ে রাখল।

এর আগে আয়াক্স ইউরোপ সেরার লড়াইয়ে জুভেন্টাসের মুখোমুখি হয়েছে নয়বার। কিন্তু তারা জিততে পারেনি একবারও। এরমধ্যে ১৯৯৬ সালের ফাইনালও আছে। চমক দেখানো আয়াক্স সেবার চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেললেও টাইব্রেকারে জয় পায় জুভরা।

তরুণ আয়াক্স এ ম্যাচে গোলের মুখে ছয়টি শট নেয়। তা থেকে গোল পেয়ে তারা এগিয়ে গেলে অবাক হওয়ার কিছু থাকত না। কিন্তু আগেই বলেছি ইতিহাস তাদের পক্ষে না। গোলের বাইরেও তারা নয়টি শট নিয়েছে। ঘরের মাঠে চ্যাম্পিয়নস লিগের শেষ আটের প্রথম লেগে এগিয়ে থেকে শেষ করতে চেয়েছিল তারা। কারণ জুভদের মাঠ থেকে জিতে ফেরা কঠিন হবে তাদের। ঝুঁকিটা তাই নিজেদের মাঠেই নিয়েছে তারা। কিন্তু লাভ হয়নি।

অন্যদিকে কিছুটা রক্ষাণাত্মক জুভেন্টাস রোনালদোর গোল ব্যতিত একটি শট নিতে পেরেছে লক্ষ্যে। ডগলাস কস্তার নেওয়া দারুণ শটনি গোলপোস্টে লিগে ফিরে আসে। গোলেও বাইরে তাদের শট ছয়টি।বদলি হিসেবে নামার পরে কস্তাই যে আক্রমণগুলো তোলেন। এছাড়া মাত্র ৩৭ ভাগ বল পায়ে রাখতে পারে ম্যাসেমিলিয়ানো আলেগ্রির দল। তবে একটি অ্যাওয়ে গোল ওল্ড লেডিদের জন্য শাপেবর হয়ে আসতে পারে।